Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

তঢনলছিটিতে বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, প্রার্থীসহ আহত ১০ ঝালকাঠি

তঢনলছিটিতে বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা, প্রার্থীসহ আহত ১০

ঝালকাঠির নলছিটিতে গণসংযোগ শেষে ফেরার পথে বিএনপি প্রার্থী জীবা আমিনা খানের গাড়ি বহরে হামলার অভিযোগ উঠেছে। এসময় বহরের দুই গাড়ি ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। হামলায় আহত হয়েছেন প্রার্থীসহ ছাত্রদল ও যুবদলের ১০ নেতাকর্মী। শুক্রবার সন্ধ্যায় শহরের সাথিরমোড় এলাকায় এ ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা বিএনপির সভাপতি আনিসুর রহমান খান হেলালের বাসায় বিকেলে জীবা আমিনা খানের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে তাঁর গাড়ি বহর যাওয়ার পথে শহরের সাথিরমোড় এলাকায় দুর্বৃত্তরা হামলা চালায়। হামলায় আহত হন প্রার্থী জীবা আমিনা খান, ছাত্রদল কর্মী কেশব সুমন, রাসেল, তাওহীদ, সাদ্দাম, রাকিব, ইমরান, রাজ্জাক, শাহিন, টিটুসহ ছাত্রদল ও যুবদলের ১০ নেতাকর্মী। গাড়ি থেকে নেমে বিএনপি প্রার্থী জীবা আমিনা খান স্থানীয় একটি বাসায় আশ্রয় নেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

জীবা আমিনা খান অভিযোগ করে জানান, উপজেলা যুবলীগ আহবায়ক ও ভাইসচেয়ারম্যান দুলাল শরীফ, ছাত্রলীগ সভাপতি ওয়াসিম, সম্পাদক রায়হান, শিহাব, টিটু, ইসমাইল, রায়হান, ইমাম, হিরণের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে। এতে আমার মাথায়, হাতে এবং পায়ে আঘাতপ্রাপ্ত হয়েছি। সাথে থাকা কয়েকজনকে বেধরক মারধর করে রক্তাক্ত জখম করেছে। আহতরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

তিনি আরো জানান, এ আসনে আমার প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আমার মুরব্বি। তাকে বৃহস্পতিবারের হামলার ঘটনা ফোন করে অবহিত করলে এর পুনরাবৃত্তি হবে না বলে তিনি আশ্বস্ত করেছিলেন। তারপরেও এমন ঘটনা কেন ঘটলো তা আমি ফোন দিয়ে তাকে (শিল্পমন্ত্রী আমু) জানাবো। তবে উপজেলা ছাত্রলীগ সভাপতি ওয়াসিম হামলার ঘটনা অস্বীকার করে জানান, এ আসনে ইলেনভুট্টো মনোনয়ন চেয়েছিলেন। তাকে মনোনয়ন না দেয়ায় তার কর্মী-সমর্থক নিজেরাই গাড়ি ভাংচুর করে অপপ্রচার চালাচ্ছেন।
নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।