Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে নিরীহ কৃষক গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন সুনামগঞ্জ

সুনামগঞ্জে নিরীহ কৃষক গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন

সুনামগঞ্জ পৌর শহরের ওয়েজখালীস্থ নতুন বাসস্টেশন এলাকার নীলপুর বাজারে একটি যাত্রীবাহি বাসে র‌্যাবের অভিযানে তুয়াজবীর আলী নামে এক নিরীহ কৃষককে মদসহ গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় তার স্বজনরা শহরের পৌর বিপণীস্থ দৈনিক আজকের সুনাগঞ্জ পত্রিকার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলন লিখিত বক্তব্য পাঠে করেন,  তুয়াজবীর আলীর মেয়ে মোছাঃ ফেরদৌসী বেগম। তিনি লিখিত বক্তব্যে কান্নাজড়িত কণ্ঠে বলেন- তার পিতা তুয়াজবীর আলী অন্যের কৃষি জমিতে ট্রিলার চালিয়ে পরিবার পরিজন নিয়ে জীবন জীবিকা চালাতেন । কিন্তু ট্রিলারের যন্ত্রাংশ নষ্ট হওয়ার কারণে যন্ত্রাংশ কিনতে গত ১০ ডিসেম্বর সুনামগঞ্জে আসেন। তিনি যন্ত্রাংশ কিনে নতুন বাসস্টেশনে গিয়ে যাত্রীবাহি বাসে চড়ে নিজ বাড়ি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্বপাগলা ইউনিয়নের ঘোড়াডুম্বুর গ্রামে যাওয়ার পথে পার্শ্ববর্তী নীলপুর বাজারে সুনামগঞ্জ র‌্যাব-৯ এর সদস্যরা বাসে তল্লাশী চালায় বলে জানান। তিনি বলেন আমার পিতা যে সিটে বসা ছিলেন উনার পিছনের আরো তিনটি সিট পরে  একটি সিটের নীচে ব্যাগে মোড়ানো কয়েকটি ভারতীয় মদ উদ্ধার করে তারা। এ সময় আমার পিতাকে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সন্দেহজনকভাবে গ্রেফতার করে নিয়ে আসে। পরে ঐ জব্দকৃত মদ দিয়ে আমার পিতার নামে মামলা দায়ের  করে থানা পুলিশের কাছে হস্তান্তর করে পরে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়। আমরা অসহায় কৃষক পরিবারের সদস্য আমার পিতা কোনদিন মাদক সেবন কিংবা বিক্রির সাথে জড়িত নয়। আমি আমার পিতার উপর দায়েরকৃত মিথ্যা মামলাটি তদন্ত সাপেক্ষে প্রত্যাহার  ও তার দ্রুত মুক্তির জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইন শৃংখলা বাহিনী উচ্চপদস্থ কর্মকর্তাদের নিকট জোর দাবী জানাচ্ছি।  এ সময় আরো উপস্থিত ছিলেন তয়াজবীর আলীর ছোটভাই মোঃ আব্দুল হাই, শ্বাশুরি মোছাঃ সমতারাঁ বেগম ও ভাগিনা সুজন মিয়া প্রমুখ।  

এ ঘটনায় গত ১০ ডিসেম্বর রাতেই সুনামসগঞ্জ সদর মডেল থানার মাদক নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং- ০৬  । তারিখ ১০-১২/২০১৮ইং। 

এই বিভাগের অন্যান্য খবর