Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সামাজিক প্রচারণা প্রকল্প বিষয়ক সুনামগঞ্জে অবহিতকরণ সভা সুনামগঞ্জ

সামাজিক প্রচারণা প্রকল্প বিষয়ক সুনামগঞ্জে অবহিতকরণ সভা

”শান্তি জিতলে’ জিতবে দেশ” আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শান্তিতে বিজয় সামাজিক প্রচারণা প্রকল্প বিষয়ক সুনামগঞ্জে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।  
শনিবার সকাল ১১টায় ইউ এস এ আই ডি,ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এবং ও আই ডি য়া এর যৌথ আয়োজনে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা উপজেলা আওয়ামীলীগ,বিএনপি,জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। নাজিম আহমেদ এর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন,বিশিষ্ঠ শিক্ষাবিদ ও জেলা সনাকের সভাপতি বাবু র্ধূজুটি কুমার বসু,সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী এড. শামছুন্নাহার বেগম শাহানা,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. মোঃ আপ্তাব উদ্দিন,যুগ্ম সাধারন সম্পাদক এড. হায়দার চৌধুরী লিটন,জেলা নির্বাচনী কর্মকর্তা মোঃ মুরাদ উদ্দিন,বীরমুক্তিযোদ্ধা এড. বজলুল মজিদ খসরু,জেলা বিএনপির সহ সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান,সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম,জেলা জাতীয় পার্টির নেতা মোঃ নজির হোসেন রিজোন্যাল প্রোগ্রামের সিলেট অঞ্চলের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ,সুজনের নির্বাহী পরিচালক নির্মল ভট্রাচার্য্য,জেলা সিপিবির সভাপতি চিত্তরঞ্জন তালুকদার,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া ও বেসরকারী সংস্থা আইডিয়ার পরিচালক নাজমুল হক,শান্তিতে বিজয়ের জেলা কো-অর্ডিনেটর আব্দুনুর উপজেলা কো-অর্ডিনেটর মফিকুল ইসলাম,শাহজাহান সিরাজ,আইডয়ার প্রতিনিধি ফারজানা আক্তার নীলা,খুরশেদ আলম,সুজিত কুমার দাস জেলা কৃষকলীগের সদস্য সচিব বিশিষ্ঠ সাংবাদিক বিন্দু তালুকদার, জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদিকা সৈয়দা ফারহানা ইমা সহ সম্পাদিকা সুরভী বখত প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন,আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি দলের অংশগ্রহনে মাঠে সমতলভূমি তৈরী করে প্রতিটি প্রার্থীকে নির্বাচনী প্রচার প্রচারনায় সমান সুযোগ প্রদান করার দাবী জানানো হয়। তারা বলেন নির্বাচনকালীন সময়ে,নির্বাচনের দিন ও নির্বাচন পরবর্তী জ¦লাও পুড়াও ও সংখ্যালঘু নির্যাতন সহ সকল সহিংসতা রোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান। পাশাপাশি এ জেলার সাধারন  মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ এবং সহনশীল রাজনৈতিক র্চ্চা বিকাশের নিশ্চয়তা চান। তারা আরো বলেন সহিংসতা কখনো রাজনীতি কিংবা নির্বাচনের অংশ হতে পারে না। কিন্তু অতীতে বিভিন্ন  নির্বাচনকে ঘিরে সহিংসতা ঘটেছে  এবং নিরীহ নিরপরাধ সাধারন মানুষ এবং এতে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছেন সংখ্যালঘু সম্প্রদায়ের  প্রান্তিক জনগোষ্ঠি ক্ষতিগ্রস্থ হয়েছেন দেশের নারীরা। তারা মনে করেন শান্তিপূর্ণ রাজনীতি ও নির্বাচনই বাংলাদেশের প্রতিটি নাগরিকের উজ্জল ভবিষ্যৎ নিশ্চিত করতে পারে তাই প্রয়োজন সকল রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ সহাবস্থান কেননা রাজনৈতিক নেতাদের সহিংসতাকে না বলার এখনই সময় কারণ শান্তি জিতলেই জিতবে দেশ।  

 

এই বিভাগের অন্যান্য খবর