Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে তিন ব্যবসা প্রতিষ্ঠানের ১৩ হাজার টাকা জরিমানা নীলফামারী

সৈয়দপুরে তিন ব্যবসা প্রতিষ্ঠানের ১৩ হাজার টাকা জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং পঁচাবাসি খাবার পরিবেশন এবং কম ওজনের বাটখারা রাখার দায়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানের ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত রবিবার (২৫ নভেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে এক অভিযানে চালিয়ে ওই জরিমানা করা হয়। 

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক (এডি) মোছা. আফসানা পারভীনের নেতৃত্বে সৈয়দপুর শহরের মিস্ত্রীপাড়া এলাকায় বাবু ও নেছার হোটেলে এক অভিযান পরিচালনা করা হয়। এ সময় অভিযানকারী দলের সদস্যদের উল্লিখিত হোটেল দুইটিতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পঁচাবাসি খাবার পরিবেশের বিষয়টি পরিলক্ষিত হয়। এতে বাবু হোটেল মালিকের  ৫ হাজার এবং নেছার হোটেল মালিকের ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও শহরে বিমানবন্দর রোডের (ক্যান্টঃ রোড) শাপলা বীজ ঘরে কম ওজনের বাটখারা রাখার দায়ে প্রতিষ্ঠানের মালিকের এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে সৈয়দপুর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌর স্যানিটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও সৈয়দপুর থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর