Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

কুবিতে ভর্তি সাক্ষাতকার ২৫ নভেম্বর শিক্ষাকুমিল্লা

কুবিতে ভর্তি সাক্ষাতকার ২৫ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার শুরু হবে ২৫ নভেম্বর থেকে। চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। 

ভর্তি পরীক্ষার কেন্দ্রয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এতথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, রোববার সকাল সাড়ে ৯ থেকে ২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) মেধাতালিকা ১ম থেকে ৪০০তম পর্যন্ত।

‘বি’ ইউনিটের (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) মেধাতালিকা ১ম থেকে ৫১৪তম (মানবিক) পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ‘বি’ ইউনিটের মেধাতালিকা ১ম থেকে ১০৪তম (ব্যবসায় শিক্ষা)।

একই দিন ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) ১ম থেকে ৪০০তম পর্যন্ত মেধাতালিকায় অবস্থান নেওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

পরের দিন সোমবার ২৬ নভেম্বর সকাল ৯টা থেকে ‘এ’ ইউনিটের মেধাতালিকা ৪০১তম থেকে ৬০০তম, ‘বি’ ইউনিটের ১ম থেকে ১৮২তম (বিজ্ঞান ও কোটা) এবং ‘সি’ ইউনিটের মানবিক ও বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ সব শিক্ষার্থী এবং সব ইউনিটে কোটায় পাশ করা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

প্রতিটি অনুষদের ডিন অফিসে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সোমবার (২৬শে নভেম্বর) রাতেই মনোনীত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে।

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হয়ে ০৬ ডিসেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। বিভাগ পরিবর্তন করতে ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ১০ ও ১১ ডিসেম্বর। আগামী পহেলা জানুয়ারি ২০১৯ এ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।