Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা ও দোয়া নেত্রকোনা

দুর্গাপুরে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা ও দোয়া

নেত্রকোনার দুর্গাপুরে নানা আয়োজনের মাধ্যমে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.) পালন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল পালন করেছে।

কলেজ মিলনায়তনে বুধবার দুপুরে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সভপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, ইউএনও মোহাম্মদ তোফায়েল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, হযরত মাও: মুফতি হুমায়ুন কবীর, মাও: উসমান গনি। অন্যদের মধ্যে মহানবী (সা.) জীবনাদর্শের উপর আলোচনা করেন, দ্বীনি দাখিল মাদ্রাসার পিন্সিপাল মাও: আব্দুর রহমান, প্রভাষক আব্দুল আজিজ, লিয়াকত আলী, সুসঙ্গ বার্তার সম্পাদক জামাল তালুকদার প্রমুখ।

আলোচক বলেন, সর্বযুগের শ্রেষ্ঠ মানব মহানবী (সা.) মানবতার মুক্তির দূত হিসেবে আখ্যায়িত হয়েছেন। তিনি মানুষে মানুষে ভেদাভেদ ও সামাজিক বৈষম্য দূর করে ধনী গরীবকে এক কাতারে এনেছেন। পৃথিবীতে এমন বিপ্লব সাধন কেউ করতে পারেননি। আরবে সামাজিক অবক্ষয়, অন্ধকার যুগে নারীর অধিকার আদায় ও স্ব স্ব ধর্মপালনের অধিকার দিয়েছেন। তাই আমরা যদি মহানবীর সুমহান আদর্শ অনুসরণ করে তা নিজেদের জীবনে বাস্তবায়িত করতে সকলকে আহবান জানানো হয়।