Opu Hasnat

আজ ৮ মে বুধবার ২০২৪,

শ্যামারচর বাজারে ডাচ বাংলা ব্যাংক শাখার উদ্বোধন সুনামগঞ্জ

শ্যামারচর বাজারে ডাচ বাংলা ব্যাংক শাখার উদ্বোধন

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরন্নারচর ইউনিয়নের শ্যামারচর বাজারে ডাচ বাংলা ব্যাংক শাখার উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শ্যামারচর বাজারে এ শাখার উদ্বোধন করেন ডাচ বাংলা ব্যাংক সিলেট অঞ্চলের রিজোন্যাল ম্যানেজার মীর আবু সায়েম ও চরন্নারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার। পরে বাজারে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চরন্নারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদারের সভাপতিত্বে ও শেখ মোহাম্মদ রনির সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ডাচ বাংলা ব্যাংক সিলেট অঞ্চলের রিজোন্যাল ম্যানেজার মীর আবু সায়েম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,কৃষিব্যাংক শ্যামারচর শাখার ব্যবস্থাপক খায়রুল ইসলাম। সভায় প্রধান বক্তা ছিলেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়া। এছাড়াও বক্তব্য রাখেন,ব্রজেন্দ্রগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশরাফ উদ্দিন, শ্যামারচর বাজার বণিক সমিতির আহবায়ক সজল কান্তি দাস,সমাজসেবক অমর চাদঁ দাস,আবুল হাসিম মাষ্ঠার, মোঃ আব্দুল মান্নান,সমাজসেবক মোঃ আজিজুল হক ও সুবল দে প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন,হাওরের জেলা সুনামগঞ্জের বাণিজ্যিক প্রাণকেন্দ্র হচ্ছে এই শ্যামারচর বাজারটি। এই বাজারে প্রতিদিন পাশর্^বর্তী নেত্রকোণা জেলার খালিয়াজুরী,হবিগঞ্জের আজমিরীগঞ্জসহ বিভিন্ন উপজেলার ব্যবসায়ীরা এখানে ব্যবসাবাণিজ্য করতে আসেন। কিন্তু কোন ডাচ বাংলা ব্যাংক না থাকায় তাদের ব্যাংকিং লেনদেন অনেক সমস্যা ছিল। এই ডাচাবাংলা ব্যাংক শাখার উদ্বোধনের মাধ্যমে সে সমস্যার সমাধান হলো ফলে আগামী এই বাণিজ্যিক প্রাণকেন্দ্র হিসেবে খ্যাত শ্যামারচর বাজারে ক্রেতা বিক্রেতাদের আগমন পূর্বেকার তুলনায় আরো বেশী হবে বলে সভায় নেতৃবৃন্দরা আশাবাদ ব্যক্ত করেন। 

 

এই বিভাগের অন্যান্য খবর