Opu Hasnat

আজ ২৩ ফেব্রুয়ারী শনিবার ২০১৯,

চট্টগ্রামে টমটমের ধাক্কায় পিইসি পরীক্ষার্থী মৃত্যু চট্টগ্রাম

চট্টগ্রামে টমটমের ধাক্কায় পিইসি পরীক্ষার্থী মৃত্যু

রিকশায় চড়ে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় টমটমের ধাক্কায় মারা গেছে মোছাম্মৎ সুমনা আকতার (১১)। আহত হয়েছে সঙ্গে থাকা আরেক পরীক্ষার্থী ফারজানা আকতার পিংকি। গতকাল সোমবার সকাল সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন বন্দর মার্কেট এলাকায় এ মর্মান্তিক  ঘটনা ঘটে। ফারজানা আকতার পিংকি নামের অপর পরীক্ষার্থী চমেকের ১১ (বি) নম্বর ওয়ার্ডে (শিশু সার্জারি) চিকিৎসাধীন রয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। বন্দর থানা ও চমেক পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, মো. বাবর উদ্দিন ও মোছাম্মৎ নাসিমা আক্তারের মেয়ে সুমনা ঘাসফুল প্রাথমিক বিদ্যালয় থেকে এবার পিইসি পরীক্ষা দিচ্ছিল। দ্বিতীয় দিনের পরীক্ষা দিতে গতকাল সোমবার সকালে হালিশহর মকবুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার সময় তাদের রিকশার সঙ্গে টমটমের সংঘর্ষ হয়। এ সময় টমটমের চাকার নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় সে। এরপর তাকে উদ্ধার করে চমেক হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আহত পিইসি পরীক্ষার্থী ফারজানা আকতার পিংকি বলেন, ‘আমরা পোর্ট মার্কেটের সামনে দিয়ে রিকশায় যাচ্ছিলাম। হঠাৎ পেছন থেকে একটি টমটম রিক্সাকে ধাক্কা মারলে আমরা দু’জন পড়ে যাই। আমি ছিলাম বাম পাশে ও সুমনা ছিল ডান পাশে। গাছের সঙ্গে ধাক্কা খেয়ে পড়ে যায়। আমিও পড়ে যাই। টমটম আমার গায়ের ওপর দিয়ে চলে গিয়ে সুমনাকে চাপা দে, তারপর অজ্ঞান হয়ে যাই। আর কিছু জানি না।