Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত আলম নিহত কক্সবাজার

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত আলম নিহত


কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফরিদ আলম ওরফে ডাকাত আলম (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

রোববার ভোরে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ নেঙ্গুরবিল এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি বন্দুক, ৫ রাউন্ড গুলি ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


পুলিশ জানিয়েছে, ডাকাত আলমের বাড়ি দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামে। তার বিরুদ্ধে দুইটি ইয়াবা, দুইটি অস্ত্রসহ ছয়টি মামলা রয়েছে। তিনি তালিকাভুক্ত শীর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং রোহিঙ্গা ডাকাত আবুল হাকিমের সহযোগী।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল শনিবার সকালে নেঙ্গুরবিল গ্রামে অভিযান চালিয়ে ডাকাত আলমকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদে স্বীকার করে তার নেতৃত্বে ভুলু বাহিনী মিয়ানমার থেকে একটি ইয়াবা চালান এনে ওই এলাকা দিয়ে খালাস করছিল।

এরপর তাকে নিয়ে সেখানে অভিযানে গেলে ভুলু বাহিনী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। পরে হামলাকারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত আলমকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
এ ঘটনায় আহত এসআই ওহিদ, কন্সেটেবল রুবেল শর্মা ও সেকান্দারকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।