Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

কুতুবনগরে জাগরণী সঙ্গিত ও কবিতায় শ্রোতাদের মাতালেন মুহিব খান-কবি রুহুল আমীন ঝালকাঠি

কুতুবনগরে জাগরণী সঙ্গিত ও কবিতায় শ্রোতাদের মাতালেন মুহিব খান-কবি রুহুল আমীন

ঝালকাঠি কুতুবনগর ইসলামী কমপ্লেক্স প্রাঙ্গনে জাগরণী সঙ্গিত পরিবেশন এবং কবিতা পাঠ করে দর্শক শ্রোতাদের মাতালেন জাগ্রত কবি আল্লামা মুহিব খান ও দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক, ইসলামিক রেনেসার জীবন্ত কিংবদন্তি আল্লামা কবি রুহুল আমীন খান। ঝালকাঠি জেলা ইমাম সমিতির আয়োজনে বুধবার রাতে ইসলামীক সাংস্কৃতিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক, ইসলামিক রেনেসার জীবন্ত কিংবদন্তি আল্লামা কবি রুহুল আমীন খান। বিশেষ অতিথি ছিলেন ইসলামী সঙ্গিত জগতের জীবন্ত কিংবদন্তি জাগ্রত কবি আল্লামা মুহিব খান। কোরআন তেলাওয়াতে বিশেষ আকর্ষণ ছিলেন আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত ক্বারী এবং বাংলাদেশ সেনাবাহিনীর ক্বেরাত-আযান টিমের প্রশিক্ষক, বাংলার প্রখ্যাত ক্বারী হাফেজ শেখ শহিদুল ইসলাম। কোরআন তেলাওয়াতে অন্যতম বিশেষ আকর্ষণ ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বিশ্বজয়ী হাফেজ ও ক্বারী এবং চলতি বছরে কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতায় ২১ টি দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জনকারী শিশু ক্বারী হাফেজ মাহমুদুল হাসান। 

এছাড়াও বিশিষ্ট ক্বারী এবং ইসলামী সঙ্গিত শিল্পীদের পরিবেশনায় কোরআন তেলাওয়াত ও ইসলামী সঙ্গিত পরিবশেন করা হয়। বর্তমান সময় উপযোগী একটি নাটিকা প্রদর্শন করা হয়। 

উল্লেখ্য, প্রধান অতিথি কবি রুহুল আমীন খান’র কবিতা আবৃতি এবং জাগ্রত কবি মুহিব খানের সঙ্গিত পরিবেশনায় ইসলামী সঙ্গিতে উপস্থিত আবাল-বৃদ্ধ-বনিতার মধ্যে বিপ্লবী জাগরণীর শিহরণ লক্ষ্য করা গেছে। 

এই বিভাগের অন্যান্য খবর