Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কুমিল্লায় তিনজনকে গলা কেটে হত্যা মামলার রায়ে ৫ জনের মৃত্যুদন্ড কুমিল্লা

কুমিল্লায় তিনজনকে গলা কেটে হত্যা মামলার রায়ে ৫ জনের মৃত্যুদন্ড

কুমিল্লার লাকসাম উপজেলায় ১ হাজার ৪০০ টাকার জন্য তিন কাঁচামাল ব্যবসায়ীকে গলা কেটে হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- লাকসাম শ্রীয়াং এলাকার আব্দুল কাদেরের ছেলে আব্দুর রহমান (২৫), ইয়াকুব আলীর ছেলে শহিদুল্লাহ শহিদ (২৭), আবদুল মান্নানের ছেলে ফারুক হোসেন (৩০), সেলিমের ছেলে রাসেল (৩০) এবং মোহাম্মদ উল্লাহর ছেলে স্বপন (৩০)। দন্ডপ্রাপ্তরা সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরন থেকে জানা যায়, ২০০৭ সালের ৬ জানুয়ারি লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে দোকান বন্ধ করে কাঁচামাল ব্যবসায়ী উত্তম দেবনাথ (২৭), পরীক্ষিত দেবনাথ (১২) এবং পান ব্যবসায়ী বাচ্চু মিয়া (৩৫) ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন। রাত ১২টার দিকে লাকসামের শ্রীয়াং-রাজাপুর রাস্তার বদিরপুকুর এলাকায় পৌঁছালে ডাকাত পরিচয়ে ১ হাজার ৪০০ টাকার জন্য তিন ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করে আসামিরা।

নিহত উত্তম দেবনাথ ও পরীক্ষিত দেবনাথ মনোহরগঞ্জ উপজেলার প্রতাপপুর গ্রামের মণিন্দ্র দেবনাথের ছেলে এবং বাচ্চু মিয়া লাকসাম উপজেলার জগতপুর গ্রামের সামছুল হকের ছেলে।

এ ঘটনায় ওই বছরের ৭ জানুয়ারি নিহত বাচ্চু মিয়ার ছোট ভাই কবির হোসেন বাদী হয়ে লাকসাম থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আবু তাহের এবং পলাতক আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট নাঈমা সুলতানা মুন্নি।