Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ঝালকাঠির দুই আসনে আ’লীগের ১১, বিএনপির ১৩ জনের মনোনয়নপত্র ক্রয় ঝালকাঠি

ঝালকাঠির দুই আসনে আ’লীগের ১১, বিএনপির ১৩ জনের মনোনয়নপত্র ক্রয়

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠির দুটি আসনে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ২৪ জন মনোনয়ন প্রত্যাশী। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমুসহ ১১ জন। ধানমন্ডি দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে তারা মনোনয়ন ফরম ক্রয় করেন। এদিকে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী হয়ে মনোনয়ন ফরম কিনেছেন দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরসহ ১৩ জন। নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহসম্পাদক মো. মনিরুজ্জামান মনির, স্টামফোর্ড ইউনিভার্সিটির চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, কেন্দ্রীয় যুবমহিলা লীগের সহসাংগঠনিক সম্পাদক কেশোয়ারা সুলতানা ও রাজাপুর উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মুকুল মৃধা। এদিকে ঝালকাঠি-২ (সদর ও নলছিটি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম কবির রাব্বানি চিনু, কেন্দ্রীয় যুব লীগের সহসম্পাদক মিল্লাত হোসেন, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক সাবেক পৌর মেয়র আফজাল হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মো. সুলতান হোসেন খান।

অপরদিকে, ঝালকাঠিতে দুটি সংসদীয় আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন ১৩ জন। এদের মধ্যে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল, লন্ডন প্রবাসী জাতীয়তাবাদী ফোরামের যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করীম, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, মুহাম্মদ ফয়জুল হক, নারী নেত্রী মমতাজ বেগম। অন্যদিকে ঝালকাঠি-২ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সাবেক সংসদ সদস্য ইসরাত সুলতানা ইলেন ভূট্টো, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সহসভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, জেলা যুবদল সভাপতি জি এম আব্দুস সবুর কামরুল ও কেন্দ্রীয় বাস্তুহারা দলের সাধারণ সম্পাদক খন্দকার অহিদুল ইসলাম বাদল। ইসরাত সুলতানা ইলেন ভূট্টো ও ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করীম’র পক্ষে স্থানীয় কয়েকজন নেতাকর্মী এবং মাহাবুবুল হক নান্নু কারাগারে থাকায় তাঁর পক্ষে স্ত্রী মনোনয়ন ফরম ক্রয় করেন। এছাড়া অন্যরা নিজে উপস্থিত থেকে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন বলে দলীয় সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।