Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

রাজবাড়ীতে মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী পালন রাজবাড়ী

রাজবাড়ীতে মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী পালন

রাজবাড়ীতে কালজ্বয়ী উপন্যাস “বিষাদ সিন্ধু” রচয়িতা কথা সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১৭১ তম জন্মবার্ষিকী  পালন করা হয়েছে। মীর মশাররফ হোসেনের ১৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার পদমদী স্মৃতি কেন্দ্রে মীরের সমাধিতে পুষ্পস্তবক অর্পন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মীরের সমাধিতে পুষ্পস্তবক অর্পন করেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হাসান আলী, মীর মশাররফ হোসেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী, মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ ও মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। 

ল্লেখ্য, মীর মশাররফ হোসেন ১৮৪৭ সালের ১৩ নভেম্বর কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলা লাহিনীপাড়া গ্রামের মাতুলালয়ে জন্ম গ্রহন করেন। তিনি ১৯১১ সালের ১৯ ডিসেম্বর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে মৃত্যু বরন করেন। পদমদীতে তাকে সমাহিত করা হয়। 
মীর মশাররফ হোসেন গল্প, উপন্যাস, নাটক, কবিতা, আতœজীবনী, প্রবন্ধ ও ধর্ম বিষয়ক ৩৭ টি বই রচনা করেছেন।