Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

দেড়যুগ পর চলচ্চিত্রে অপি করিম বিনোদন

দেড়যুগ পর চলচ্চিত্রে অপি করিম

প্রায় দেড়যুগ পর চলচ্চিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মাণাধীন চলচ্চিত্র দিয়ে ‘ডেব্রি অব ডিজায়ার’ দিয়ে চলচ্চিত্রে ফিরলেন তিনি। ছবির শুটিং করতে তিনি এখন কলকাতায়।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে নির্মাণাধীন এই চলচ্চিত্রটি পরিচালনা করছেন কলকাতার নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। আর তার সঙ্গে মিলে এটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশী নির্মাতা জসীম আহমেদ। 

এ প্রসঙ্গে আরো জানা গেছে, যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় এই ছবিকেই প্রথম অনুমোদন দেওয়া হয়েছে।
 
জানা গেছে, ছবিটিতে অপির চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। কলকাতার পর ঢাকায় ছবিটির কিছু অংশের শুটিং হবে। এ ছবিতে অপির স্বামীর চরিত্রে থাকছেন কলকাতার একজন জনপ্রিয় অভিনেতা। তার নাম ও অন্যান্য অভিনয়শিল্পীর তালিকা শিগগিরই প্রকাশ করা হবে বলে জানান প্রযোজকরা।

২০১৩ সালে ‘ফড়িং’ ছবির মাধ্যমে পরিচালনায় আসেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এরপর ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও ‘ভালোবাসার শহর’ ছবি দুটি পরিচালনা করেন তিনি। এ দুটিতে ছিলেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। 
 
অন্যদিকে জসীম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ ও ‘চকোলেট’। ‘ওয়ার্ল্ড হোম অব শর্টস মুভিজ’ খ্যাত শর্টস ইন্টারন্যাশনাল তার তিনটি ছবিরই বিশ্ব পরিবেশনার জন্য চুক্তি করেছে।

উল্লেখ্য, ২০০৪ সালে অপি করিম প্রথম চলচ্চিত্রে অভিনয় করেছিলেন মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবিতে। এরপর আর কোন চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায়নি তাকে। ‘ডেব্রি অব ডিজায়ার’ ছবির মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি।