Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

সুনামগঞ্জে পৌর বিএনপির শতাধিক নেতাকর্মীর কমিটি থেকে পদত্যাগ সুনামগঞ্জ

সুনামগঞ্জে পৌর বিএনপির শতাধিক নেতাকর্মীর কমিটি থেকে পদত্যাগ


সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনে সুনামগঞ্জ সদর উপজেলা ও পৌর বিএনপি কমিটি থেকে শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। 

সোমবার সকাল ১১টায় শহরের কাজীর পয়েন্ট এলাকার একটি কমিউনিটি সেন্টারের হল রুমে সাংবাদিক সম্মেলন করে তারা পদত্যাগের এ ঘোষনা দেন এবং জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের এর হাতে তারা পদত্যাগ পত্র তুলে দেন। 

 লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি নেতা অ্যাডভোকেট আমিরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন,  বিগত ২৫ অক্টোবর  সুনামগঞ্জ সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। উপজেলা কমিটিতে আকবর আলী সভাপতি সেলিম উদ্দিনকে সাধারন সম্পাদক মনোনীত করা হয়। তারা দুজন দীর্ঘ ২৫ বছর ধরে দুটি পদে বহাল রয়েছেন। এতো দীর্ঘ সময় নেতৃত্বে থাকার পরও সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার অত্যন্ত ঘনিষ্ট ও আস্থাভাজন হিসেবে তারা কমিটিতে পদে বহাল থাকেন। কমিটি গঠনের ক্ষেত্রে তৃণমুলের কোন মতামত নেয়া হয়নি।  তৃণমুলের গ্রহণযোগ্যতা না পাওয়ায় ১০ দিনে ব্যবধানে গত ৫ নভেম্বর তাদের স্বপদে বহাল রেখে আবারও কমিটি ঘোষণা করা হয়।  কমিটি গঠনের ক্ষেত্রে দলীয় গঠনতন্ত্র ও গণতন্ত্র কোন কিছুই অনুসরন করা হয়নি বলে উল্লেখ করেন।  সংবাদ সম্মেলনে পদত্যাগকারীদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপির সহ সভাপতি ও রঙ্গারচর ইউপি চেয়ারম্যা মোঃ আব্দুল হাই,সহ সভাপতি ও গৌরারং ইউপি চেয়ারম্যান মোঃ ফুল মিয়া,সহ সভাপতি ও লক্ষণ শ্রী ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল ওদুদ,পৌর বিএনপির সদস্য এড. আমিরুল ইসলাম,সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম,পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়,সদর বিএনপির সদস্য আয়না মিয়া,আস্কর আলী,পৌর বিএনপির যুগ্ম সম্পাদক মমিনুল হক কালারচান,সদর থানার যুগ্ম সম্পাদক আজিজুল হক,পৌর বিএনপির যুগ্ম সম্পাদক রাকিবুল হাসান দিলু,সদর থানা বিএনপির সদস্য আবুল কাশেম মেম্বার ও সহ দপ্তর সম্পাদক জিয়া উদ্দিন প্রমুখ। 

 

এই বিভাগের অন্যান্য খবর