Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে পুলিশের অভিযানে ২ নালা বন্দুক ও একটি শর্টগানসহ আটক ২ সুনামগঞ্জ

সুনামগঞ্জে পুলিশের অভিযানে ২ নালা বন্দুক ও একটি শর্টগানসহ আটক ২

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার কালিপুরের হালির হাওরের কাবিলা বিলের সুন্দরপুর জলমহাল এলাকা থেকে দুটি দুইনালা বন্দুক ও একটি শর্টগানসহ সিরাজ মিয়া ও নিজাম উদ্দিন নামের ২জনকে আটক করেছে জামালগঞ্জ থানার পুলিশ। 

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার বেলা ২ টার দিকে জামালগঞ্জ থানার এসআই সাইফুল্লাহর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে জলার কালিপুরের হালির হাওরের কাবিলা বিলের সুন্দরপুর জলমহলে অভিযান চালিয়ে এসব আগ্নেয়াস্ত্র জব্দ করে পুলিশ। সুত্রে জানা যায়, এই জলমহালটি সরকার থেকে কেহ বৈধভাবে ইজারা না নিয়ে অস্ত্রের মহড়া দিয়ে স্থানীয় মৎসজীবিদের মনে আতঙ্ক সৃষ্টি করে বিলটি লুটপাট করে খাচ্ছেন একটি পভাবশালী চক্র। ফলে আটককৃতরা নিজেরা ইজারাদার সেজে অন্যের লাইসেন্সকৃত এসব আগ্নেয়ান্ত্র কিভাবে তারা অবৈধভাবে ইজারা বহিভূত ক্লোভার গর্তটিকে জলমহাল হিসেবে দাবী করে। তারা ঐ জলমহালটি রক্ষণাবেক্ষনের জন্য অন্যদের অন্ত্র নিয়ে মহড়া দেয়া তা নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে। কিন্তু লাইসেন্সধারী ব্যক্তিগনের হাতে  আগ্নেয়াস্ত্র না থাকায় অস্ত্র আইনে এগুলো জব্দ করা হয়েছে।  

এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৬ টায় সিরাজ মিয়া ও নিজাম উদ্দিন নামের দুজনকে আটক করে থানায় নিয়ে আসে। সিরাজ মিয়া জামালগঞ্জ উপজেলার পাঠানপাড়া এলাকার মোঃ আজিজ মিয়ার ছেলে এনং নিজাম উদ্দিন জেলার তাহিরপুর উপজেলার রাজ্জাক মিয়ার ছেলে।  

উল্লেখ্য, কালীবাড়ি ক্লোজারে গর্ত ভরাট এর দাবীতে হাজারো কৃষকের ফসল রক্ষার জন্য সুনামগঞ্জ জেলা প্রশাসক সহ স্থানীয় সংসদ সদস্যের নিকট লিখিত আবেদন করা হয়েছে। এ নিয়ে ঐ এলাকার প্রভাবশালী প্রভাকর রায়ের  বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে।  তারই ছত্রছায়ায় ঐ সমস্ত জলমহালে অস্ত্রের মহড়া চলছে জানা যায়। 

এ ব্যাপারে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসেম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র গুলো জব্দ করা হয়। এঘটনায় দুজনকে আটক করা হয়েছে। মামলা দায়েরর প্রস্তুতি চলছে।

এই বিভাগের অন্যান্য খবর