Opu Hasnat

আজ ২৬ মার্চ মঙ্গলবার ২০১৯,

পাইকগাছার দুই কৃতি সন্তান তারিকুল ও মনিরা’র পুলিশ সুপার পদে পদোন্নতি খুলনা

পাইকগাছার দুই কৃতি সন্তান তারিকুল ও মনিরা’র পুলিশ সুপার পদে পদোন্নতি

পাইকগাছার দুই কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদোন্নতি লাভ করেছে। গত ৭ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম উজ্জ্বল ও খুলনার মেট্রো পলিটনের এডিসিসিটিএমজি মনিরা সুলতানা শিমুল এর পুলিশ সুপারের পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

তারিকুল ইসলাম উজ্জ্বল উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা ভবানীপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদের ছেলে। মাতা আকলিমা আজাদ। ৪ ভাই ও ১ বোনের মধ্যে তারিকুল ৪র্থ। ৫ ভাই-বোনের মধ্যে ৩ জন বিসিএস কর্মকর্তা। তারিকুল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ২০০৬ সালে বিসিএস ২৫তম ক্যাডার কর্মকর্তা হিসাবে এএসপি হিসাবে পুলিশে যোগদান করেন। এর আগে তিনি শিক্ষা ক্যাডারে সরকারি কলেজে কর্মরত ছিলেন। বর্তমানে তারিকুলের ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। 

অপরদিকে, মনিরা সুলতানা শিমুল উপজেলার কপিলমুনি ইউনিয়নের প্রতাপকাটী গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান সরদারের মেয়ে। মাতা মৃত মজিদা খাতুন।  ৪ ভাই ও ৪ বোনের মধ্যে মনিরা সকলের ছোট। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ-বিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ২৫তম বিসিএস ক্যাডারে এএসপি হিসাবে পুলিশে যোগদান করেন। মনিরার স্বামী একজন ব্যাংক কর্মকর্তা। তাদের ২ ছেলে রয়েছে।