Opu Hasnat

আজ ১৮ নভেম্বর রবিবার ২০১৮,

২০৩০ সালের মধ্যে কারিগরি শিক্ষার হার হবে শতকরা ৪০: শিক্ষা প্রতিমন্ত্রী রাজবাড়ী

২০৩০ সালের মধ্যে কারিগরি শিক্ষার হার হবে শতকরা ৪০: শিক্ষা প্রতিমন্ত্রী

গনপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, আগে আমাদের দেশে শতকরা ২ জন ছিলো কারিগরি শিক্ষায় শিক্ষিত, এখন তা  ১৪ জনে রুপ নিয়েছে। আগামী ২০৩০ সালের মধ্যে দেশে কারিগরি শিক্ষার হার হবে শতকরা ৪০ জন। প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, কর্মমুখি শিক্ষা ব্যবস্থা না থাকলে দেশে বেকার বারে। তাই জননেত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষা ব্যবস্থার উপর বেশি জোর দিয়েছে। সেই লক্ষেই দেশের প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ  তৈরি করা হচ্ছে। 
গতকাল বৃহস্পতিবার সকালে রাজবাড়ীতে গনপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  বাংলাদেশ সরকারের মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এসব কথা বলেন।

এ সময় ইনস্টিটিউশন  অব ডিপ্লোমা  ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আইডিইবি রাজবাড়ীর সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন  রাজবাড়ী সদর  উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এম এ খালেক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাজ্জাদ হোসেন, আইডিইবি রাজবাড়ী জেলা কমিটির যুগ্ন সাধারন সম্পাদক চৌধুরী সাজ্জাদ আরেফিন, প্রমুখ বক্তৃতা করেন। এর আগে দিবসটি উদ্যাপন উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের অনুপম  সুপার মার্কেটে আইডিইবির রাজবাড়ী কার্যালয় থেকে বের করা একটি বর্নাঢ্য র‌্যালী।  র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।