Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জে এপিআই শিল্প পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে এপিআই শিল্প পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় একটিভ ফার্মাসিটিউক্যাল ইনগ্রেডিয়েন্ট (এপিআই) শিল্পপার্ক প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিক ও শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৮১ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে। 

মঙ্গলবার দুপুর পৌনে দুইটায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন। এই প্রকল্প চালু হলে মোট ২৫ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন উদ্যোগতারা। প্রতিষ্ঠানটির বাস্তবায়ন মেয়াদ জানুয়ারি ২০০৮ সাল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত নির্ধারন করা হয়েছে । ২০০.১৬ একর জমির ওপর নির্মিত প্রকল্পটিতে মোট পল্টন থাকবে ৪২টি।

প্রকল্পটি বাস্তবায়নের ফলে বিদেশ হতে ওষুধের কাঁচামাল আমদানি নির্ভরতা হ্রাস পাবে এবং বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। জেলা প্রশাসক সায়লা ফারজানার সঞ্চালনায় প্রধানমন্ত্রী গনভবন থেকে সরাসরি জেলা প্রশাসকের সভাকক্ষে উপস্থিত থাকা বিভিন্ন শ্রেনী পেশার লোকদের মধ্যে মুন্সীগঞ্জের মুক্তিযোদ্ধা, উপকারভোগি এবং জনপ্রতিনিধিদের সাথে ১৫ মিনিট কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সীং অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রনালয় অতিরিক্ত সচিব সালাউদ্দিন মাহমুদ, যুগ্ম সচিব এ কে এম রশিদুল ইসলাম, বিসিক ঢাকার পরিচালক প্রকল্প মো. আব্দুল মান্নান প্রমুখ।