Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

“ইউরোস্টার ক্রিকেট কার্নিভালে খেলছে মতিঝিল কর্পোরেট জায়ান্ট” খেলাধুলা

“ইউরোস্টার ক্রিকেট কার্নিভালে খেলছে মতিঝিল কর্পোরেট জায়ান্ট”

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং অনলাইন ভিত্তিক বাংলাদেশের এস এস সি ২০০২ ও এইচ এস সি ২০০৪ এর সকল ছাত্র/ছাত্রীদের নিয়ে গঠিত গ্রুপ ০২/০৪। এই গ্রুপ চট্টগ্রাম এবং কক্সেসবাজারে সফলতার সাথে সম্পন্ন করেছে ক্রিকেট ফেস্টিভালের। সেই সফলতার হাত ধরে ঢাকার বন্ধুদের অনুরোধের প্রেক্ষিতে আয়োজন করেছে Eurostar power play cricket carnival – 2018.

আগামী ১৬ এবং ১৭ নভেম্বর ২০১৮ ইং তারিখ শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী উত্তরার আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মাঠে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। 

এই টুর্নামেণ্টের উত্তাপ ৪০ হাজারের গ্রুপ ছাড়িয়ে দেশ এবং বিদেশেও ছড়িয়ে পরেছে । ঢাকার বিভিন্ন এলাকার ১২ টি দল নিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ।
 
দলগুলো হচ্ছে :
 ১। মতিঝিল কর্পোরেট জায়ান্ট
 ২। হোম অব ক্রিকেট-ব্যাটল অব মিরপুর
 ৩। ওল্ড ঢাকা গ্লাডিয়েটরস
 ৪। নারায়নগঞ্জ ইউনাইটেড
 ৫। উত্তরা ইমপেরোরস
 ৬। বাংলামটর এভেঞ্জারস
 ৭। স্পারটান স্ট্রাইকারস
 ৮। সার্কিট হাউজ ইগলস
 ৯। ডিএমএস সুলতানস
 ১০। নওয়াবস অব ঢাকা
 ১১। কিংস অব গাজীপুর
 ১২। সাভার ব্লাষ্ট

এই ১২ টি দল কঠিন অনুশীলনের মধ্য দিয়ে নিজেদের প্রস্তুত করছে চ্যাম্পিয়ন হওয়ার জন্য। এদের মধ্যে অন্যতম প্রতিযোগীতা পূর্ন একটি দল হলো মতিঝিল কর্পোরেট জায়ান্ট। এই দলের বেশিরভাগ খেলোয়ারই অলরাউন্ডার যার ফলে এরা যেকোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। 

দলের কোচের দায়ীত্বে আছে এফ এম মুস্তাফিজুর রহমান, ক্যাপ্টেনের দায়ীত্ব পেয়েছে মাহবুব তুহিন এবং টিম ম্যানেজার মাসুদ শাহিন। 

এই দলের ব্র্যান্ড এম্বাসেডর হিসেবে কাজ করছে জাকারিয়া নাহিদ, সালমা সুপ্তি, ফাহমিদা সুপ্তি, সাহানা নাসরিন, আব্দুল্লাহ আল অসিম, আর এস লিনা এবং আরাফ সুমন। এরা দলের হয়ে বিভিন্ন সময়ে দলের সকল খবরাখবর প্রচার করে থাকে।

দলের মিডিয়া পার্টনার হিসেবে আছে ‘টাইমটাচনিউজ ডটকম’ এবং দৈনিক বিশ্লেষন। 

প্রসঙ্গত, এই ০২/০৪ গ্রুপটি ২০১২ সালে ফেসবুকে প্রথম শুরু হয় কয়েকজন বন্ধুদের হাত ধরে । গ্রুপের সদস্য সংখা এখন দারিয়েছে ৪০ হাজারেরও বেশি সংখায়। যারা এই খেলা বা খেলার বিষয়ে সম্পৃক্ত তারা সবাই ২০০২ সালে এস এস সি এবং ২০০৪ সালে এইচ এস সি ব্যাচের। এই খেলায় অংশগ্রহন করতে সকল সদস্যকে এস এস সি পরীক্ষায় অংশ নেওয়া রেজিষ্ট্রেশন কার্ডের কপি বা সনদের কপি জমা দিতে হয়েছে। যারা ব্র্যান্ড এম্বাসেডর হয়েছে তারা সবাই গ্রুপের এডমিন অথবা গ্রুপে পরিচিতদের তালিকায় শীর্ষে। অর্থাত যা কিছু হচ্ছে তাতে সবাই কোন না কোন ভাবে গ্রুপের সাথে সম্পৃক্ত।
 
সর্বোপরি এই গ্রুপ টুর্নামেন্টের সার্বিক সফলতা কামনা করছে এবং মতিঝিল কর্পোরেট জায়ান্টের সাথে আছে সবসময় তাদের সফলতা দেখতে ।