Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

জিম্বাবুয়ের সংগ্রহ ২৮২ খেলাধুলা

জিম্বাবুয়ের সংগ্রহ ২৮২

 

টাইগারদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দাঁড়াতেই পারেনি  জিম্বাবুয়ে। এদিন তাইজুলের ঘূর্ণিতে এলোমেলো হয়ে যায় সফরকারী শিবির। অবশেষে ১০ উইকেটের বিনিময়ে জিম্বাবুয়ের সংগ্রহ ২৮২ রান।

এদিন শুরুতেই তাইজুলের ঘূর্ণিতে হোঁচট খায় সফরকারীরা। জিম্বাবুয়ের হয়ে উইকেটে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান পিটার মুর ও রেগিস চাকাভা। তবে টাইগার স্পিনার তাইজুল ইসলামের সামনে হার মানেন চাকাভা। ৮৫ বলে ২৮ রান করে নাজমুল হোসেনের তালুবন্দী হন তিনি। এরপর উইলিংটন মাসাকাদজা ৪ রান করে তাইজুলের বলেই মুশফিকের হাতে ধরা পড়েন। 

তাইজুলের পর সফরকারীদের শিবিরে আঘাত হানেন নাজমুল হোসেন। ৩ রান করা ব্র্যান্ডন মাভুতাকে এলবিডব্লিউ'র ফাঁদে ফেলে বিদায় করেন তিনি। এরপর আবারও তাইজুলের আঘাত, মেহেদী হাসানের হাতে ৪ রান করা কেল জার্ভিসকে বিদায় জানান এই স্পিনার। পরে তাইজুলের ঘূর্ণিতে লিটন দাসের তালুবন্দী হন শূন্য রান করা টেন্ডাই চাতারা।  

এর আগে প্রথম দিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ফিল্ডিংয়ে নামে টাইগাররা। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও হ্যামিল্টন মাসাকাদজা (৫২) ও শেন উইলিয়ামসের হাফসেঞ্চুরিতে ভালো সংগ্রহের দিকে এগিয়ে যায় জিম্বাবুয়ে। ১২ রানের জন্য উইলিয়ামসকে সেঞ্চুরি বঞ্চিত করেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।