Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

কাশীনাথপুরে জাতীয় স্বেচ্ছায় রক্তদাতা দিবস পালিত পাবনা

কাশীনাথপুরে জাতীয় স্বেচ্ছায় রক্তদাতা দিবস পালিত

স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়সহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে পাবনার কাশীনাথপুরে পালিত হয়েছে জাতীয় স্বেচ্ছায় রক্তদাতা দিবস। শুক্রবার দিনব্যাপী এভারগ্রীন ফ্রেন্ডস সার্কেল নামক একটি স্বেচ্ছাসেবক সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। 

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় কাশীনাথপুর ফুলবাগান মোড়ে রক্তদান, রক্তদানের অভিজ্ঞতা বিনিময়, পারস্পারিক সম্পর্ক সৃষ্টি বিষয়ক আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করা হয়। 

এভারগ্রীন ফ্রেন্ডস সার্কেলের সদস্য মোফাজ্জল হোসেন সভাপতিত্বে এতে কাশিনাথপুর শহীদ নূরুল হোসেন ডিগ্রী কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেন- প্রয়াস সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি হুমায়ন কবীর, কাশিনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রী কলেজের প্রভাষক নাট্য কর্মী মাহবুব হোসেন, ব্যবসায়ী টিটুল খান, প্রয়াস পাবলিক লাইব্রেরীর পরিচালক ফজলুর রহমান, এভারগ্রীন ফ্রেন্ডস সার্কেল এর উপদেষ্টা রোটারিয়ান মোঃ শাহিদুল ইসলাম, মা জেনারেল হাসপাতালের পরিচালক জাহাঙ্গীর করিম খান রুবেল, ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংক কাশীনাথপুর শাখার ব্যবস্থাপক মাসুদ রানা প্রমূখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন জুয়েল খান। 

প্রসঙ্গত, ১৯৭২ সালে ১০ জুন জাতীয় অধ্যাপক ডা. নূরুল ইসলাম দেশের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে প্রথম ব্যক্তি হিসেবে রক্তদান করেন। তারপর ১৯৭৮ সাল থেকে বাংলাদেশের স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমকে উৎসাহিত করতে প্রতিবছর ২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদাতা দিবস পালন করা হয়।- বিজ্ঞপ্তি