Opu Hasnat

আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ভুয়া মুক্তিযোদ্ধা নাতীর ছাত্রত্ব বাতিল করলো ইবি প্রশাসন ক্যাম্পাস

ভুয়া মুক্তিযোদ্ধা নাতীর ছাত্রত্ব বাতিল করলো ইবি প্রশাসন

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক শিক্ষার্থীর নানার ভুয়া মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে ভর্তি প্রমাণিত হওয়ায় ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের  ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ মঙ্গলবার জালিয়াতি কারী  ঐ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা যায়, মুক্তিযোদ্ধা সনদ  জালিয়াতকারী আনোয়ার হোসেন নামের ঐ শিক্ষার্থী ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনে অধ্যায়নরত ছিল। 

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতিকারী ঐ শিক্ষার্থীর পিতার নাম বাবুর আলী। সে কুষ্টিয়া জেলা সদরের খাজানগর গ্রামের অধিবাসী। ঐ শিক্ষার্থী তার নানার ভুয়া মুক্তিযোদ্ধা সনদ ব্যবহার করে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগে ভর্তি হয়। পরবর্তীতে চলতি বছরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে বিভিন্ন জাতীয় পত্রিকা ও  অনলাইন নিউজ পোর্টালে  তার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ পেয়ে অধিকতর তদন্তের স্বার্থে কমিটি গঠন করেন। মূলত কমিটি অভিযোগের সত্যতা পাওয়ায় তার ছাত্রত্ব বাতিল করা হয় বলে জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম.আব্দুল লতিফ এ প্রতিবেদকে বলেন, আনোয়ার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ব্যবহার করে  বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলো, তার বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয় ।  তদন্ত সাপেক্ষে অভিযোগটি প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ঐ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে।