Opu Hasnat

আজ ২৬ মার্চ মঙ্গলবার ২০১৯,

দামুড়হুদায় এক কেজি ৭শ গ্রাম স্বর্ণসহ আটক ১ চুয়াডাঙ্গা

দামুড়হুদায় এক কেজি ৭শ গ্রাম স্বর্ণসহ আটক ১

চুয়াডাঙ্গার দামুড়হুদায় এক কেজি ৬শ’ ৪৮ গ্রাম স্বর্ণসহ সেলিম মিয়া (১৯) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। বুধবার ভোরে ঢাকা থেকে দর্শনাগামী একটি নৈশকোচে তল্লাশী চালিয়ে স্বর্ণের এই চালান আটক করা হয়। আটক সেলিম মিয়া দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামের আব্দুল কাদের বিশ্বাসের ছেলে। 

বিজিবি জানায়, গোপন সংবাদে ভিতিত্বে জানতে পারে ঢাকা থেকে দর্শনা ডিলাক্সের একটি পরিবহনে স্বর্ণের একটি চালান দর্শনায় আসছে। এমন সংবাদের ভিতিত্বে বুধবার রাত থেকেই বিজিবির একটি দল চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছে অবস্থান নিয়ে থাকে। ভোর সাড়ে ৪টার দিকে যাত্রীবাহি ওই বাসটি ফিলিং স্টেশনের কাছে পৌঁছালে বিজিবির সদস্যরা গাড়িটি থামিয়ে তল্লাশী চালায়। এ সময় সেলিম মিয়াকে আটক করে। পরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে সকাল ১০টায় সাংবাদিকদের উপস্থিতিতে আটক ব্যক্তির পায়ের স্যান্ডেলের ভিতর বিশেষভাবে লুকিয়ে রাখা ২টি বড় ও ৮টি ছোট স্বর্ণেরবার উদ্ধার করে। যার ওজন ১ কেজি ৬শ ৪৮ গ্রাম। 

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে: কর্নেল ইমাম হাসান জানান, আটক সেলিম মিয়া মুলত পাচারকারী। ঢাকা থেকে এই স্বর্ণের চালানটি ভারতে পাচারের জন্য আনা হচ্ছিলো। তিনি আরো জানান এর পিছনের কারিগরদেরও খুঁজে বের করা হবে। আটককৃত স্বর্ণের বাজার মূল্য ৬৩ লাখ ৫৭ হাজার ৬শ টাকা বলে জানিয়েছে বিজিবি।