Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জে চাঁদাবাজ বাক্কার খানের বিরুদ্ধে মামলা, ভূক্তভোগীকে হুমকি মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে চাঁদাবাজ বাক্কার খানের বিরুদ্ধে মামলা, ভূক্তভোগীকে হুমকি


মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে চাঁদাবাজীর ঘটনায় খান আবু বাক্কারের বিরুদ্ধে মামলার দায়ের করেছে ভুক্তভোগী এক নারী। এদিকে মামলা দায়েরের জেরে মামলা বাদী  উপজেলা আউটশাহী গ্রামের মো. আলাউদ্দিনের মেয়ে রশিদাকে বিভিন্ন কৌশলে হুমকি দেওয়া অভিযোগ পাওয়া গেছে। 

শনিবার ভূক্তভোগী রাশিদা বেগম সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। তিনি জানান- চাঁদাবাজ খান আবু বাক্কার টঙ্গিবাড়ী উপজেলার পূর্ব ডোরাবতী গ্রামের মৃত ইউসুফ খাঁনের পুত্র । 

 সে নিজেকে সাংবাদিক দাবী করে আমাদের পারিবারিক বিরোধের একপক্ষ নিয়ে বিভিন্ন ভয় ভীতি দেখিয়ে দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। এবং  ৫ হাজার টাকা জোর পূর্বক নিয়েছে যায়। এ ঘটনায় গত ১৮ই অক্টোবর আমি মুন্সীগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত টঙ্গিবাড়ীতে তিনি একটি মামলা দায়ের করি। পরবর্তীতে মামলা দায়ের জের ও দাবীকৃত চাদার বাকি ১লাখ ৯৫ হাজার টাকা চাইলে সে দিতে রাজী না হওয়ায় আমকে বিভিন্ন হুমকি ধমকি দিয়ে আসছে। আমি বিষষটি জেলা প্রশাসক ও টঙ্গিবাড়ী উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

খোঁজ নিয়ে জানা যায়, খান আবু বাক্কার ইতি পূর্বে গোল্ডেন লাইফ নামক ইন্সুরেন্স কোম্পানিতে কাজ করত পরবর্তীতে ডেসটিনি নামক প্রতারক কোম্পানির একটি পত্রিকায় কাজ করার কথা বলে মিথ্যা তথ্য দিয়ে নিজের সামর্থ্য থাকা সত্বে ও দুস্থ সাংবাদিকের ভাতা নিজে গ্রহন করে। তার বিরুদ্ধে ইতিপূর্বে চুরি সহ চাদাঁবাজির একাধিক অভিযোগ হয়েছে এবং দীর্ঘ দিন জেল হাজত খেটেছে। ইতিপূর্বে এই চাঁদাবাজ প্রতারকের বিরুদ্ধে একাধিক মানববন্ধন করে ভূক্তভোগীরা জানায়, বাক্কার ভূমি অফিসের দালালী, বাল্য 

বিবাহ পড়ানো, রাস্তার গাছ কাটা সহ কেরাম বোর্ড মালিকদের নিকট থেকে চাঁদা দাবীর ঘটনাও ঘটিয়েছে।

এ বিষয়ে খান আবু বাক্কার জানান- তিনি হয়রানীর শিকার তার বিরুদ্ধে মিথ্যা রটানো হচ্ছে তিনি একজন কবি, ছড়াকার ও সাংবাদিক। তিনি কখনো এসব ঘটনার সাথে জড়িত নয় বলেও দাবী করে । 

এব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা আক্তার জানান, কোর্টের অর্ডার এখনো হাতে এসে পৌছায়নি । অর্ডার হাতে পেলে  তদন্ত শেষে আইগত ব্যবস্থা নেয়া হবে।

এ প্রসঙ্গে টঙ্গিবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আওলাদ হোসেন বলেন ঘটনাটি আমি শুনেছি। তবে আদালত থেকে গ্রেফতারি ওয়ারেন্ট আসলে আমরা আসামির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।