Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

পবায় নিরাপদ খাদ্য বিষয়ক কনজুমারস কমিটির কর্মশালা অনুষ্ঠিত রাজশাহী

পবায় নিরাপদ খাদ্য বিষয়ক কনজুমারস কমিটির কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহীর পবায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সংশ্লিষ্ট সরকারী বিভাগের মনিটরিং ও সহায়তা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার গ্রীণ গার্ডেন ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত দিনব্যাপী এই কর্মশালায় পবা উপজেলা কনজুমারস কমিটির ২১ জন সদস্যসহ মোট ৩০ জন অংশগ্রহণকারী অংশ নেন। 

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মশালার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাহিদ নেওয়াজ। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মামুনুর রশিদ, প্রধান বক্তা হিসেবে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মোহাম্মদ আখতার হোসেন ও বিশেষ অতিথি ক্যাব জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন বক্তব্য রাখেন। 

পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য সুশাসন নিশ্চিতকরণে সরকারের সংশ্লিষ্ট দপ্তর তথা প্রাণিসম্পদ বিভাগ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআই, পরিবেশ অধিদপ্তর, প্রশাসনিক দপ্তরের মনিটরিং জোরদারকরণ এবং উপজেলা কনজুমারস কমিটির সাথে যৌথভাবে মনিটরিং পদ্ধতি নিয়ে বিশদ আলোকপাত করা হয় এবং এ ব্যাপারে একটি কর্মপরিকল্পনা তৈরী করা হয়। 

কর্মশালায় বিভিন্ন আলোচনায় অংশ নেন, কমিটির উপদেষ্টা অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, মুক্তিযোদ্ধা এস.এম কামরুজ্জামান, মো. জাহিদুর রহমান, সভাপতি কাজী নাজমুল ইসলাম, সহ-সভাপতি রহিমা খাতুন, সাধারণ সম্পাদক প্রভাষক ওয়াজেদ আলি, সাংগঠনিক সম্পাদক মাহাবুব সোহেল, দপ্তর নুরুল আমিন ও অন্যান্যরা। কর্মশালাটি পরিচালনা করেন সংস্থার মাঠ সমম্বয়কারী অমর ডিকস্টা, মাঠ কর্মকর্তা মহিদুল হাসান ও মোজাম্মেল হক।  

এই বিভাগের অন্যান্য খবর