Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

রুবেল স্মৃতি শিক্ষাবৃত্তি পরীক্ষায় ২১ উর্ত্তীণ শিক্ষার্থীদের সনদপত্র ও ক্রেষ্ট প্রদান সুনামগঞ্জ

রুবেল স্মৃতি শিক্ষাবৃত্তি পরীক্ষায় ২১ উর্ত্তীণ শিক্ষার্থীদের সনদপত্র ও ক্রেষ্ট প্রদান

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরন্নারচর ইউনিয়নে রুবেল স্মৃতি শিক্ষা বৃত্তি পরীক্ষা ২০১৮ উপলক্ষে পঞ্চম শ্রেণীর ২১৮জন ও অষ্টম শ্রেণীর ১০৯ জন শিক্ষাথীর অংশগ্রহনে পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং পরীক্ষায়  উর্ত্তীণ শিক্ষাথীদের মাঝে সনদপত্র ও ক্রেষ্ট প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে রুবেল স্মৃতি সংসদের আয়োজনে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। চরন্নারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদারের সভাপতিত্বে ও রুবেল স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদব শেখ মোহাম্মদ রনির সঞ্চালনায় আলোচনা সভা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার। 

সভায় প্রধান বক্তা ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  এড, অবনী মোহন দাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম মিয়া, দিরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড, অভিরাম তালুকদার, ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশরাফ উদ্দিন, মোঃ আজিজুল হক, ড. পীজুষ চৌধুরী প্রমুখ। 

পরীক্ষায় মোট অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যে পঞ্চম শ্রেণী থেকে উর্ত্তীণ ১৬ জন ও অষ্টম শ্রেণী থেকে উর্ত্তীণ ৫জন সহ মোট ২১ জন কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা সনদপত্র ও ক্রেষ্ট তুলে দেন অতিথিরা। 

দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার বলেন,শিক্ষাই জাতির মেরুদন্ড তাই একটি জাতির সার্বিক উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে মানবসম্পদের উন্নয়ন। যে জাতি বেশী শিক্ষিত সে জাতি ততবেশী উন্নত। তিনি বলেন, বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরক্ষরমুক্ত জাতি গঠনের লক্ষ্যে প্রতিটি ঘরে যেন কোন শিশুরা শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেজন্য বছরের প্রথমদিনে বিনামূল্যে প্রতিটি বিদ্যারয়ে বই বিতরণ কার্যক্রম চালু আছে, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশের জন্য  উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন সুযোগ সুবিধা চালু রয়েছে। তিনি আরো বলেন হাওরের এই যোগাযোগ বিছিন্ন এই অঞ্চলে রুবেল স্মৃতি সংসদ যে শিক্ষাবৃত্তির কার্যক্রম অব্যাহত রেখেছেন তাতে এই অঞ্চলে শিক্ষার প্রসারে ব্যাপক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

এই বিভাগের অন্যান্য খবর