Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

জেনেভা’র উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ জাতীয়

জেনেভা’র উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের পাঁচ দিনব্যাপী সম্মেলনে যোগ দিতে সুইজারল্যান্ডের রাজধানী জেনেভা’র উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ (২২ অক্টোবর) ভোররাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হন রাষ্ট্রপতি। স্ত্রী রাশিদা খানম, পরিবারের কয়েকজন সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা তারা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ঢাকায় সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত, ঢাকায় কূটনৈতিক কোরের ডিন এবং তিন বাহিনী প্রধানসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান। 

দুবাইতে কয়েক ঘণ্টার যাত্রা বিরতি করে আবদুল হামিদ সেখান থেকে জেনেভার উদ্দেশে রওনা দেবেন।

সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধানগণ, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওগণ যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।

দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন। মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে। সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, এওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।