Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

গোয়ালন্দে এক রাতে ৩ সরকারী অফিসে চুরি রাজবাড়ী

গোয়ালন্দে এক রাতে ৩ সরকারী অফিসে চুরি

রাজবাড়ীর গোয়ালন্দে শনিবার দিনগত রাতে গুরুত্বপূর্ণ সরকারী তিনটি অফিসে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। অফিস তিনটি হলো উপজেলা ভূমি অফিস, উপজেলা আনছার ভিডিপি অফিস ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের অফিস।

উপজেলা ভূমি অফিসের নাজির গোলাম মোস্তফা জানান, রাতের কোন এক সময় অফিসের পেছনের দিকের একটি জানালার গ্রীল কেটে চোর ভিতরে প্রবেশ করে। এ সময় অফিসে থাকা ৩ টি আলমারীর তালা ভেঙে গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে। তবে কোন কাগজ পত্র খোয়া গেছে কিনা তা পরীক্ষা-নীরক্ষার কাজ চলছে। 
উপজেলা আনছার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফরিদা ইয়াসমিন জানান, তার অফিসের একাধিক তালা ভেঙে চোর ঢুকে দুইটি আলমারী ভেঙে গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে। তবে পাশে থাকা কম্পিউটার, ল্যাপটপ কোন কিছু নেয়নি চোরের দল। 

পাশ্বাবর্তী একটি বাড়ি একটি খামার প্রকল্পের অফিসেও হানা দেয় চোরের দল। সেখানেও জানালার গ্রীল কেটে চোর ভিতরে প্রবেশ করে। এই অফিসের হিসাব সহকারী সাইফুর রহমান জানান, তাদের অফিসের কয়েকটি আলমারী ভেঙেছে। গুরুত্বপূর্ণ কাগজ পত্র তছনছ করাসহ একটি আলমারীতে থাকা ৩৫ হাজার টাকা নিয়ে গেছে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।