Opu Hasnat

আজ ২২ নভেম্বর বৃহস্পতিবার ২০১৮,

সুনামগঞ্জ উপজেলা কৃষি পূণর্বাসন কমিটির সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ

সুনামগঞ্জ উপজেলা কৃষি পূণর্বাসন কমিটির সভা অনুষ্ঠিত

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ২০১৮ এর আওতায় বিনামূল্যে ভ‚ট্টা, সরিষা ও বোরো ধানের বীজসহ সার বিতরণ উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি পূণর্বাসন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার ও কৃষি পূর্ণবাসন কমিটির সভাপতি মো. সফি উল্লাহর সভাপতিত্বে উক্ত সভায় উপস্তিত ছিলেন কৃষি পূর্ণবাসন কমিটির সদস্য সচিব ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো. আহসান হাবিব, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. হাবিবুর রহমান, উপজেলা পশু সম্ম্পদ অফিসের ভ্যাটেনারী সার্জন ডা. মানসুরুল হক, কৃষক প্রতিনিধি উপজেলা মো. জাহাঙ্গীর আলম, মো. সৈয়দুর রহমান, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা টিটু তালুকদার, আবুল কালাম আজাদ, হিরেন্দ্র কর, রুহুল আমিন প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয় সরকারী পূর্ণবাসন ২০১৮ এর বরাদ্দ অনুযায়ী উপজেলার ৮ টি ইউনিয়নে মোট ৫ শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে জনপ্রতি ভূট্টাচাষীকে ২ কেজি ভুট্টাবীজ, ২০কেজি ডিএপি, ১০কেজি এমওপি সার, সরিষাচাষীকে ১ কেজি সরিষাবীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও বোরোচাষীকে ৫ কেজি বীজধান ২০ কেজি ডিএপি, ১০কেজি এমওপি সার নির্দিষ্ট সময়ের মধ্যে ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্তৃক তালিকা দেওয়ার পর উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সরাসরি কৃষকের মধ্যে বিতরণ করা হবে। ইউনিয়নওয়ারী কৃষি প্রণোদনা পাবেন জয়কলস ইউনিয়ন ৬৫ জন কৃষক, পশ্চিম পাগলা ৬৫ জন,পূর্ব পাগলা ৬৪ জন, পাথারিয়া ৫৯ জন, দরগাপাশা ৬৫ জন, শিমুলবাঁক ৬৩ জন, পূর্ব বীরগাঁও ৬০ জন, পশ্চিম বীরগাঁও ৫৯ জন।