Opu Hasnat

আজ ২৭ এপ্রিল শনিবার ২০২৪,

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে সুনামগঞ্জে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি সুনামগঞ্জ

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে সুনামগঞ্জে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে সুনামগঞ্জে ৫দিনব্যাপী সনাতন  ধর্মাবলম্বীদের সর্ববৃহত্তম শারদীয় দুর্গা পূজার সমাপ্তি ঘটল।  শুক্রবার বিকেল সাড়ে ৫টায় জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে পৌরসভার সাবির্ক তত্বাবধানে পৌর শহরের ২৩টি পূজামন্ডপের ভক্তবৃন্দরা নেচে গেয়ে প্রতিমা নিয়ে উপস্থিত হন শহরের সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের বালুন মাঠে। পরে সন্ধ্যা ৬টায় একে একে প্রতিটি প্রতিমাকে সুরমা নদীতে বিসর্জন দেয়া হয়। এখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদের সভাপতিত্বে ও অনুরাধা দাস মুন্নীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মতিউর রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এড, শামছুন্নাহার বেগম শাহান রব্বানী, পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, পৌরসভার মেয়র নাদের বখত, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড, বিমান কান্তি রায় সাধারন সম্পাদক বিমল বণিক ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুল্লাহ প্রমুখ।  

সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মতিউর রহমান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ । এই দেশে প্রতিটি ধর্মের মানুষের তাদের ম্ব ম্ব অবস্থানে থেকে ধর্মকর্ম পালন করবে এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অঙ্গীকার। দেশে স্বাধীনতা বিরোধী  জামায়াত শিবির ও বিএনপি জোট প্রায়ই দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে দেশে অশান্ত পরিবেশ তৈরী করে। 

তিনি আরো বলেন বাংলাদেশে কোর পরাজিত শক্তির স্থান নেই যারাই এ ধরনের অপতৎপরতা চালানো চেষ্টা করবে শেখ হাসিনার সরকার দেশের জনগনকে সাথে নিয়ে তা প্রতিহত করবে। দেশব্যাপী এবার নির্বিঘ্নে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গাপূজা সম্পন্ন হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করে বলেন এই প্রমাণিত দেশে স্থিতিশীলতা বিরাজ করছে। 

উল্লেখ্য, গত ১৫ই আগষ্ট ষষ্ঠীপূজার মধ্যে দিয়ে শারদীয় দূর্গোৎসব শুরু হয়ে । কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই দূর্গাপূজা সম্পন্ন হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর