Opu Hasnat

আজ ২২ নভেম্বর বৃহস্পতিবার ২০১৮,

‘মাদক, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা কুমিল্লা

‘মাদক, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা

বাংলাদেশ মানবাধিকার কমিশন কুমিল্লা বরুড়া উপজেলা ও পৌরসভা শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মাদক, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ মানবাধিকার কমিশন বরুড়া উপজেলা শাখার সভাপতি ও দৈনিক বরুড়া কণ্ঠ সম্পাদক ও প্রকাশক মো. ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনীন্দ্র কিশোর মজুমদার। বিশেষ অতিথি ছিলেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম, বরুড়া ফ্রেন্ডস ফোরামের সভাপতি মো. মিজানুর রহমান ভূইয়া, বরুড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ শাহ আলম। 

বক্তব্য রাখেন শিক্ষানুরাগী খায়রুল এনাম এয়াকুব, সংগঠক ও সাংস্কৃতিক কর্মী জামাল হোসেন ভূইয়া, অধ্যক্ষ আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মানবাধিকার কর্মী আবুল বাশার, ফয়েজুল ইসলাম পলাশ প্রমুখ। 

অতিথিরা বলেন, মাদকের ছোবলে যুব সমাজ ধ্বংশের পথে। সরকার মাদক নিয়ন্ত্রণে বিশেষ অভিযান অব্যাহত রেখেছেন। মাদকাসক্ত ব্যক্তি দেশ, পরিবার ও সমাজের বোঝা। সামাজিক আন্দোলনের মাধ্যমে তা প্রতিহত করতে হবে। অতিথিরা আরো বলেন, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে সমাজের সচেতন ব্যক্তিরা এগিয়ে আসতে হবে। মানবাধিকার কর্মীরা এ বিষয়ে যথেষ্ট ভূমিকা রাখবেন।