Opu Hasnat

আজ ১৯ নভেম্বর সোমবার ২০১৮,

জবি রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ক্যাম্প ও বার্ষিক তাঁবুবাস অনুষ্ঠিত সংগঠন

জবি রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ক্যাম্প ও বার্ষিক তাঁবুবাস অনুষ্ঠিত

বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস, দীক্ষা ক্যাম্প ও ব্যাজ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রোভারিং এর শতবর্ষে ১৭ অক্টোবর, বুধবার বেলা ৮ ঘটিকায় আঞ্চলিক রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুরে একশ জন সহচরকে ১৫-১৭ অক্টোবর, তিন দিনব্যাপি ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়। অনুষ্ঠানে জবি রোভার ইন কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. এনামুল হাসান কাওছারের সঞ্চালনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।

গত ১৬ অক্টোবর সন্ধ্যায় ক্যাম্পের মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হয়। জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকারের সভাপতিত্বে ও জবি রোভার ইন কাউন্সিলের সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. সাঈদ মাহাদী সেকেন্দারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার মো. মোফাজ্জেল হোসেন। এসময় শ্রেষ্ঠ সিনিয়র রোভার মেট, শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেয়া হয়। এতে জবি রোভার ইন কাউন্সিলের সদস্যরা ঐতিহ্যবাহী জঙ্গলি নৃত্য, অগ্নি প্রজ্বলন, নাচ, গান ও নাটক পরিবেশন করেন।

এর আগে গত ১৫ অক্টোবর ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। উক্ত অনুষ্ঠানে জবি রোভার ইন কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. এনামুল হাসান কাওছারের সঞ্চালনায়  জবি রোভার স্কাউট গ্রুপ এর সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি ট্রেজারার অধ্যাপক সেলিম ভূঁইয়া ও প্রধান স্কাউট ব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) জনাব মোঃ মহসিন। অনুষ্ঠানে জবি রোভার-ইন-কাউন্সিলের পক্ষে স্বাগত বক্তব্য দেন শেখ সাদ আল জাবের শুভ। 

এসময় রোভারিং এর সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত ও একাডেমিক ফলাফলে স্ব স্ব বিভাগে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৬জন রোভারকে মেধাবী ও কৃতী রোভার স্কাউট সম্মাননা প্রদান করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর