Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

নির্দলীয় সরকার ছাড়া দেশে কোন সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয় সুনামগঞ্জ

নির্দলীয় সরকার ছাড়া দেশে কোন সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয়

সুনামগঞ্জ  ৪ (সুনামগঞ্জ সদর ও বিশ^ম্ভরপুর) আসনে বিএনপির ধানেরশীষের মনোনয়ন প্রত্যাশী  যুক্তরাজ্যে বিএনপির উপদেষ্টা ও জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ¦ আব্দুল লতিফ জেপি বলেছেন, অসাম্প্রদায়িকতার চেতনা বুকে ধারন করেই বাংলাদেশ নামে একটি রাষ্ট্রের জন্ম হয়েছিল। যেখানে  প্রতিটি ধর্মের মানুষ তার স্ব স্ব অবস্থানে থেকে নির্বিঘেœ ধর্মীয় অনুষ্ঠান পালন করবে এটাই ছিল সংবিধানের মূলনীতি। কিন্তু বর্তমান ফ্যাসিবাদি আওয়ামীলীগ সরকারের আমলে দেশে সংখ্যালঘুদের জায়গা জমি দখল,হিন্দুদের উপর অত্যাচার নির্যাতন বেশী হয়েছে এমনকি তাদের দেশ ছাড়া করতেও তারা তৎপর ছিল। 

কিন্তু বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার  শাসনামলে দেশে সম্প্রীতির বন্ধন অটুট ছিল। তখনকার সময়ে প্রতিটি ধর্মের মানুষ নিরাপদে তাদের ধমীয় আচার অনুষ্ঠান করতে সক্ষম হয়েছিলেন। সরকার তাদের ক্ষমতা পাকাপোক্ত করতেই একটি মিথ্যা মামলায় অন্যায়ভাবে খালেদা জিয়াকে আরাাগরে আটকে রাখা হযেছে। কেননা সরকার জানে বিএনপির চেয়ারপার্সন মুক্ত থাকলে একদিকে যেমন র্নিদলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবী মানতে সরকার বাধ্য এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে সরকারের ভরাডুবি হবে এবং বিএনপির নেতৃত্বাধীন জোট সরকার গঠন করবে বুঝতে পেরেই তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি দ্রæত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের নামে মিথ্যা প্রত্যাহারের জোর দাবী জানান। সুনামগঞ্জের বিশ^ম্ভরপুর উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করে পূজারীদের সাথে কোশল বিনিময় ও পথসভা করেছেন একাদশ জাতীয় নির্বাচনে সুনামগঞ্জ  ৪ (সুনামগঞ্জ সদর ও বিশ^ম্ভরপুর) আসনে বিএনপির ধানেরশীষের মনোনয়ন প্রত্যাশী  যুক্তরাজ্যে বিএনপির উপদেষ্টা ও জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ¦ আব্দুল লতিফ জেপি। 

তিনি বুধবার বিকেলে জেলা সদর ও  বিশ^ম্ভরপুর উপজেলার ধনপুর,ঝিগারতলা চিনাকান্দি বাজারের বিভিন্ন পয়েন্টে অনুষ্ঠিত পূজামন্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে কোশল বিনিময় ও পথসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল লতিফ জেপি এসব কথা বলেন। 

স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর সভাপতিত্বে বিশ^ম্ভরপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য নাসির উদ্দিনের সঞ্চালনায় পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ৪(সুনামগঞ্জ সদর ও বিশ^ম্ভরপুর) আসনে বিএনপির ধানেরশীষের মনোনয়ন প্রত্যাশী  যুক্তরাজ্যে বিএনপির উপদেষ্টা ও জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ¦ আব্দুল লতিফ জেপি।  এছাড়াও বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা যুবদলের সহ সভাপতি মোঃ সুজন আহমেদ,সদস্য মুজিবুর চৌধুরী ঝন্টু,জেলা শ্রমিকদলের যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম, জেলা তারেক পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ ফারুক আহমদ,পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক তাজন মিয়া,যুবদল নেতা আলমগীর হক,বিশ^ম্ভরপুর উপজেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক নবী হোসেন ,সলুকবাদ ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি আব্দুল আজিম,সাবেক ছাত্রদল নেতা দিলোয়ার,বিশ^ম্ভরপুর ক্ষুদ্রনী গোষ্ঠির সভাপতি রাকেশ হাজন,সহ সভাপতি করেশ শীল,অবসরপ্রাপ্ত বিজিবির সদস্য তপন কুমার হাজনসহ প্রমুখ।  

এই বিভাগের অন্যান্য খবর