Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

প্রতিটি ধর্মের মানুষজনের মধ্যে যে ভাতৃত্বের বন্ধন রয়েছে সুনামগঞ্জ

প্রতিটি ধর্মের মানুষজনের মধ্যে যে ভাতৃত্বের বন্ধন রয়েছে

পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান বলেন সম্প্রীতির শহর সুনামগঞ্জের প্রতিটি ধর্মের মানুষজনের মধ্যে যে ভাতৃত্বের বন্ধন রয়েছে তা বাংলাদেশের ইতিহাসে দৃষ্টান্ত স্বরুপ উদাহরণ। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সাথে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণের লক্ষ্যে পাকিস্থান হানাদার বাহিনীর শোষন অত্যাচার আর নির্যাতন  দেশকে মুক্ত করার জন্য স্বাধীন করার জন্য যে আহবান জানিয়েছিলেন ত’কালীন সময়ে সাড়ে সাতকোটি মানুষ হিন্দু মুসলিম বৌদ্ধ আর খৃষ্টাণ মিলে মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মাধ্যমে দেশটি পাকহানাদার মুক্ত হয়েছিল। তার তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্র পরিচালনার ফলে বিশে^ বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। দেশের আইন শৃংখলা পরিস্থিতি ভাল বলেই অন্যান্য বছরের তুলনায় সুনামগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূগাপূজার সংখ্যা বেড়েছে এবং অত্যন্ত নির্বিঘেœ সবাই মিলে উৎসবমুখর পরিবেশে দূর্গোৎসব পালন করছেন এবং প্রতিটি পূজামন্ডপে বিপুল সংখ্যাক আইন শৃংখলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। 

তিনি বুধবার সকাল ১১টায় দূর্গোৎসব উপলক্ষে বিবেকানন্দ ষ্টাডি এন্ড ফিলান্ত্রপিক সেন্টার ইউ,এস (নিউইয়র্ক) এর অর্থায়নে শহরের ষোলঘরস্থ রামকৃষ্ণ আশ্রম প্রাঙ্গণে অসহায় হতদরিদ্র শতাধিক হিন্দু মুসলিম নারীদের মধ্যে শাড়ি (বস্ত্র)বিতরণ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান াতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান এনব কথা বলেন। রামকৃষ্ণ আশ্রমের সভাপতি ও সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দের সভাপতিত্বে ও জেলা বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সহ সভাপতি কার্ত্তিক চন্দ্র রায়ের সঞ্চালনায় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,অতিরিক্ত পুলিশ সুপার কানন কুমার দেবনাথ,রামকৃষ্ণ আশ্রমের মহারাজ শ্রীমত স্বামী হৃদয়ানন্দজী,শিক্ষাবিদ যোগেশ^র দাস,সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুল্লাহ,বাবু স্বপ্ন দাশ,অঞ্জন কুমার রায়,লিটন রায়,অলক দত্ত,রজত ভূষন রায়,মঞ্জু তালুকদার,সীমখাসনবীস,ডিবির অফিসার ইনচার্জ মোঃ মোক্তাদির হোসেন চৌধুরী,ডিআইও টু মোঃ আব্দুল লতিফ তরফদার ও ডিবির এস আই মোঃ আমিনুল ইসলাম প্রমুখ। 

এবার সারাদেশের ন্যায় সুনামগঞ্জ জেলায় ৩৮৪টি পূজামন্ডপে অত্যন্ত অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার মহা-অষ্টমী শুরু হয়েছে। সকাল থেকেই সনাতন ধর্মের ভক্তবৃন্দরা উপোষ থেকে মায়ের চরণে পুষ্পাঞ্জলী অর্পণ করে প্রার্থনা করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করেন যাতে দেশ থেকে অশুভ শক্তির বিনাস ঘটে।  পরে অতিথিরা অসহায় নারীদের মধ্যে শাড়ি বিতরণ করেন। 

 

এই বিভাগের অন্যান্য খবর