Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

নিলুফা ভিলায় ড্রোন দিয়ে জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ নরসিংদী

নিলুফা ভিলায় ড্রোন দিয়ে জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ

নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা নিলুফা ভিলায় জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করা হচ্ছে। বুধবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চূড়ান্ত অভিযান শুরুর আগে ভবনটির চারপাশ ঘিরে রেখে ড্রোন উড়িয়ে পুরো এলাকা পর্যবেক্ষণ করছেন।

‘জঙ্গি আস্তানা’ সন্দেহে সোমবার রাত থেকে মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন সাত তলা ভবন নিলুফা ভিলা ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিট। ওই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মাইকিং করে মহল্লার সবাইকে বাড়ির বাইরে ও ছাদে যেতে নিষেধ করা হচ্ছে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ রাখতে বলা হচ্ছে।


নরসিংদীর পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আর এর নিরাপত্তার দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ। জঙ্গি আস্তানা ও এর চারপাশের নিরাপত্তায় ড্রোন ব্যবহার করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাততলা ওই ভবনটির প্রথম থেকে তৃতীয় তলায় মহিলা মাদরাসা রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের কারণে ভবনটির ৫০০ গজের ভেতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। এলাকার সব দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।


এর আগে সোমবার (১৫ অক্টোবর) দিবাগত রাত ১২টা থেকে মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ এবং সদর উপজেলার শেখেরচরের দীঘিরপাড় এলাকার বিল্লালের বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। এর মধ্যে মঙ্গলবার ‘অপারেশন গর্ডিয়ান নট’ নামে এ অভিযানে শেখেরচর ভগীরথপুরে নারীসহ দুই জঙ্গি নিহত হয়েছেন। শেখেরচরের অভিযান শেষ করে মাধবদীতে অভিযান শুরুর ঘোষণা দেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।