Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জ সরকারি গাছ কেটে নিলেন এ্যাম্বুলেন্স চালক জসিম মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জ সরকারি গাছ কেটে নিলেন এ্যাম্বুলেন্স চালক জসিম

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সরকারি গাছ চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে হাসপাতালের  অ্যাম্বুলেন্স চালক জসিমের (৫০) বিরুদ্ধে। সরকারী হাসপাতালের মসজিদ সংলগ্ন একটি গাছ কতৃপক্ষের অনুমতি না নিয়ে সোমবার প্রকাশ্য দিবালোকে কেটে এ্যাম্বুলেন্স চালক জসিম । এ ঘটনায় মঙ্গলবার সকাল ১০ টার দিকে সদর থানা-পুলিশ এ্যাম্বুলেন্স ড্রাইভার জসিমকে গ্রেফতার করেছে।


তবে তাকে থানা থেকে ছাড়িয়ে নিতে পুলিশের সাথে ক্ষমতাসিন দলের নেতারা জোর তদবিরসহ বিপুল অংকের টাকার লেনদেন ও দেন দরবার চলছে বলে অভিযোগ উঠেছে।
এ প্রসঙ্গে জেলার সিভিল সার্জন মো.হাবিবুর রহমান জানান হাসপাতালে এ্যাম্বুলেন্স ড্রাইভার জসিম কতৃক গাছ কাটার ব্যপারে আমি অবগত নই। থানায় অভিযোগ করেছি, বাকিটা পুলিশ ব্যবস্থা নিবেন। তাকে পুলিশের আইনগত ব্যবস্থা নিলে আমার কোন আপত্তি নাই। তবে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাখাওয়াত হোসেন এ ঘটনায় জড়িত এটা শুনেছি। তার বিরুদ্ধে তদন্ত করা হবে। প্রমানিত হলে তার বিরুদ্ধে বিভাগিয় ব্যবস্থা গ্রহন করা হবে।


তবে সরকারি হাসপাতালের ঘটনার ব্যপারে জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও) শাখাওয়াত হোসেন জড়িত নয় বলেন সাংবাদিকদের জানিয়েছেন। মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক ওসি-(তদন্ত) গাজি সালাউদ্দিন জানান, জেলার সিভিল সার্জনের মাধ্যমে হাসপাতালের গাছ কাটার সংবাদ পাই। পরে জসিমকে আটক করা হয়। সে কতকৃপক্ষকে না জানিয়ে গাছকাটার কথা স্বীকার করেছে। গাছও উদ্ধার করা হয়েছে। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, হাসপাতালে খোঁজ খবর নিয়ে জানতে পেরেছি জসিম এই হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক। সে প্রায় হাসপাতালের বিভিন্ন জিনিসপত্র চুড়ি করে বিক্রি করত।