Opu Hasnat

আজ ১৯ নভেম্বর সোমবার ২০১৮,

মোরেলগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে র‌্যালি বাগেরহাট

মোরেলগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে র‌্যালি

  “কর্মে গড়ে ভবিষ্যৎ,কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব” প্রতিপাদ্য বিষয় নিয়ে মঙ্গবার বাগেরহাটের মোরেলগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

  উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টায় অনুষ্ঠিত র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে অফিসার্স ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অনুপম রায়। 
 
 সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার সিফাত আল মারুফ। বক্তব্য রাখেন, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মেজবাহ আহমেদ,সহকারী উপজেলা কৃষি কর্মকর্তা মো. মিজানুর রহমান ও আব্দুল জলিল প্রমুখ।

  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অনুপম রায় বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। তথ্য ও প্রযুক্তির বদৌলতে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ।  কৃষকরা ঘরে ও মাঠে বসেই কৃষি সম্পর্কিত সকল তথ্যই সংগ্রহ করতে সক্ষম পারে। যার কারনে কৃষিতে বিপ্লব ঘটাতে সক্ষম হয়েছে কৃষকরা। 

  উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন, ২০৩০ সালের মধ্যে ক্ষুধামুক্ত বিশ্ব গড়তে আমাদেরকে কৃষি কাজে উন্নত প্রযুক্তি ব্যবহার করতে হবে। কৃষিতে দেশকে আরো সমৃদ্ধি আনতে হবে। আর এর ব্যবহারের মাধ্যমেই নিজের দেশ ও বিশ্বকে ক্ষুধামুক্ত হিসেবে গড়ে তুলতে হবে।