Opu Hasnat

আজ ২২ নভেম্বর বৃহস্পতিবার ২০১৮,

কালকিনিতে জমি দখলের প্রতিবাদে ঝাড়ু মিছিল মাদারীপুর

কালকিনিতে জমি দখলের প্রতিবাদে ঝাড়ু মিছিল

মাদারীপুরের কালকিনিতে এক প্রভাবশালীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এনে ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার কয়ারিয়া ইউনিয়নের পূর্ব কয়ারিয়া গ্রামে শতাধিক এলাকাবাসী জামাল হাওলাদার নামের ওই ব্যক্তির উপযুক্ত বিচারের দাবীতে এ মিছিল প্রদর্শন করেন। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মিছিলে অভিযোগকারীরা জানান, দীর্ঘ দিন ধরে কয়ারিয়া এলাকার বিভিন্ন লোককে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও অংশিদারের জমি জোরপূর্বক দখল করার অভিযোগ করেন। তারা দ্রæত তাকে আইনের আওতায় এনে এলাকাবাসীকে স্বাভাবিক জীবন যাপনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় অভিযোগ করে বক্তব্য রাখেন গিয়াস উদ্দিন হাওলাদার, সেন্টু হাওলাদার, ফারুক হোসেন, সেকান্দার সরদার, ফিরোজা বেগম, মনি বেগম ও শহীদসহ অর্ধশতাধিক মানুষ। এসময় তারা জামাল হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অন্যায় অবিচারের কথা তুলে ধরেন। 

অভিযোগকারীরা আরো বলেন, আমরা যেভাবে হয়রানীর শিকার হচ্ছি যদি তার বিচার না হয় তবে আমাদের এলাকায় বসবাস করা অসম্ভব হয়ে পড়বে। তাই তার অত্যাচার থেকে মুক্তি পেতে ঝাড়– মিছিল করেছি। এসময় এলাকার নারী-পুরুষ ও শিশু কিশোররা ঝাড়– মিছিলে অংশ নেয়।

ভুুক্তভোগী ছাদেক শিকদার, ছালাম শিকদার ও শহিদুল ইসলামসহ বেশ কয়েকজন বলেন, জামাল হাওলাদার আমাদের জমি দখল করেছে। আমরা প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। আমরা মিথ্যা মামলা থেকে মুক্তি চাই।

অভিযুক্ত জামাল হাওলাদার দাবি কওে বলেন, সকল অভিযোগ ভুয়া। এ ব্যাপারে কালকিনি থানার এসআই অমল বলেন, আমি খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়েছি। তবে বিষয়টির ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।