Opu Hasnat

আজ ১৯ নভেম্বর সোমবার ২০১৮,

গোপালগঞ্জে ঢাক-ঢোল আর উলুধ্বনিতে মুখরিত পূজা মন্ডপ গোপালগঞ্জ

গোপালগঞ্জে ঢাক-ঢোল আর উলুধ্বনিতে মুখরিত পূজা মন্ডপ


দেবী বোধনের মধ্য দিয়ে দেশের অন্যান্য স্থানের মতো গোপালগঞ্জেও চলছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

সোমবার ষষ্ঠীপূজার মধ্যদিয়ে পাঁচ দিনব্যাপী এই দুর্গোৎসব শুরু হয়েছে। এ বছর জেলার ৫টি উপজেলায় এক হাজার একশ ৮৩টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। শারদীয় দুর্গোৎসবকে ঘিরে জেলাব্যাপী চলছে উৎসবের আমেজ। প্রতিটি মন্ডপ রঙিন আলোয় আলোকিত করা ছাড়াও আশপাশ এলাকা ও সড়কে রঙ বে-রঙের আলোতে আলোকসজ্জা করা হয়েছে। দুর্গোৎসব শান্তিপূর্ণ করতে পুলিশ ও মন্দির কমিটির পক্ষ থেকে পুলিশ আনসার ও স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। মঙ্গলবার অনুষ্ঠিত হবে সপ্তমী পূজা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি অসিত কুমার মল্লিক জানান, এ বছর ১১০০ তিরাশি মন্ডপে দুর্গোৎসব হচ্ছে। উৎসবকে শান্তিপুর্ন ভাবে উদযাপন করতে প্রশাসনের পাশাপাশি প্রতিটি মন্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছে। এ ছাড়াও গুরুত্বপূর্ণ মন্দির গুলোর তালিকা করে সেখানে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে এখন পর্যন্ত গোপালগঞ্জে পূজার পরিবেশ স্বাভাবিক রয়েছে।

পুলিশ সুপার মো: সাইদুর রহমান খান বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে দুর্গোৎসবের সময় জেলাব্যাপী সর্তক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ বছর প্রতিটি মন্ডপে পুলিশ ও আয়োজকদের পক্ষ থেকে নিরাপত্তা কমিটি গঠন করা হয়েছে।