Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ডা. জাফরুল্লাহ’র বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা ঢাকা

ডা. জাফরুল্লাহ’র বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা

জমি দখলের অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের হয়েছে। সোমবার রাতে ভুক্তভোগী জমির মালিক মোহাম্মদ আলীর অভিযোগের ভিত্তিতে মামলাটি নথিভুক্ত করে আশুলিয়া থানা পুলিশ।

এছাড়াও মামলার আসামি করা হয়েছে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন ও গণস্বাস্থ্যের পরিচালক মো. সাইফুল ইসলাম শিশির হোসেনকে।


মামলায় অভিযোগ করা হয়েছে, আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়নে ৪.২৪ একর সম্পত্তি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্য আসামিরা গত ১৪ অক্টোবর জোরপূর্বক দখল করে নেয়। দখল করার আগে স্বেচ্ছায় নামেমাত্র মূল্যে জমিটি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে লিখে দেয়ার জন্য চাপ দেয়া হচ্ছিল বলে অভিযোগে উল্লেখ করেন জমির মালিক। জমি না দিলে এক কোটি টাকা গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে দান করতে বলা হয় জমির মালিককে।

এ বিষয়ে জমির মালিক মোহাম্মদ আলী জানান, অবৈধভাবে জমিটি দখল নিয়ে আসামি সাইনবোর্ড টানিয়ে দিয়েছে। জমিটির আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা।

অভিযোগের বিষয়টি জানতে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনের মোবাইলে কল দেয়া হলে তার ফোনটি বন্ধ পাওয়া গেছে। আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক দিপু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, এ বিষয়ে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট এবং ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে এর আগেও জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। তবে তিনি এসব বিষয় অস্বীকার করেছেন

এই বিভাগের অন্যান্য খবর