Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ইবিতে ফি বাড়ানোর প্রতিবাদে সাধারন শিক্ষার্থীদের মানববন্ধন ক্যাম্পাস

ইবিতে ফি বাড়ানোর প্রতিবাদে সাধারন শিক্ষার্থীদের মানববন্ধন

সোমবার (১৫ অক্টোবর) বেলা ১২ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে  ক্রমবর্ধমান ভর্তি ফি, ভর্তি আবেদন ফি সহ যাবতীয় ফি বৃদ্ধির প্রতিবাদে ঘন্টাব্যাপী  মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ১৭-১৮ শিক্ষাবর্ষের শতাধিক শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারী একাধিক শিক্ষার্থী বলেন, ‌‌১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন ফি আকাশচুম্বী। ভর্তি ফি যেন সাধারণ শিক্ষার্থীদের জন্য একরকম বুকের কাঁটা হয়ে গেছে। ভর্তি ফরমের মূল্য তিনগুণ বৃদ্ধি করার ফলে এইবার আবেদনও কম পড়েছে।ভর্তি ফি বাড়ানো, হল বাবদ ফি বাড়ানো, সেমিস্টার পরীক্ষায় ফি বৃদ্ধি এবং পরিবহন খাত সহ বিভিন্ন খাতে ফি বাড়ানোর প্রতিবাদে এ মানববন্ধনে অংশগ্রহণ করে প্রায় শতাধিক শিক্ষার্থী। 

এসময় নানাবিধ প্রতিবাদমুখর স্লোগানে মুখরিত হয়ে উঠে প্রশাসন ভবন চত্ত্বর।শিক্ষা নিয়ে বানিজ্য বন্ধ করা চলবে না,’ ‘ইবি কি পাবলিক না প্রাইভেট ’ ‘এক দফা এক দাবি,অতিরিক্ত ভর্তি ফি কমাতে হবে,কমাতে হবে’, ‘অতিরিক্ত ফরমের মূল্য বৃদ্ধি চলবে না, চলবে না’,  লেখা সম্বলিত ব্যানার ফেস্টুন শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

মানববন্ধনে আন্দোলনরত শিক্ষার্থীরা আগামী কাল হতে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় এবং আগামীকাল একই সময়ে আবারো মানববন্ধনের ঘোষণা দেয়। 

উল্লেখ্য, শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।