Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

চট্টগ্রামে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মতবিনিময়

নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে : মোজাফফর চট্টগ্রাম

নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে : মোজাফফর

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ বলেন, বীর মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের বৃহত্তর ঐক্যের মাধ্যমে সংঘটিত হতে হবে। জাতির শ্রেষ্ঠ সন্তানদের উত্তরাধিকারীগণকে সময়ের প্রয়োজনে আজ ঐক্যবদ্ধ হয়ে নিজেদের পিতার বীরত্ব ব্যাঞ্জক যুদ্ধের কাহিনী, ইতিহাস নতুন প্রজন্মের কাছে জোরালোভাবে উপস্থাপন ও প্রচার করতে হবে। একটি জাতি যদি তার সাহসী ইতিহাস ধারণ না করে সে জাতির মধ্যে কখনও দেশপ্রেম সৃষ্টি হয় না। বর্তমানে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণসহ দেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতে অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও স্বাধীনতার স্বপক্ষের শক্তি সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সদরঘাট থানা শাখার উদ্যোগে নগরীর পূর্ব মাদারবাড়িস্থ অস্থায়ী কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী ও খল নায়ক তারেক রহমান প্রকাশ তারেক জিয়া। এ মামলায় তাঁর শাস্তি যাবজ্জীবন কারাদন্ডের পরিবর্তে ফাঁসির আদেশ উচিত ছিল। তবুও আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের দাবি তাকে দেশে ফিরিয়ে এনে সুপ্রিম কোর্টে আপিলের মাধ্যমে মৃত্যুদন্ড দেয়া হোক। তার ফাঁসির রায় না হলে দেশের মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ গ্রেনেড হামলা মামলার রায় পুনঃবিবেচনা করে তারেক রহমানের যাবজ্জীবন কারাদন্ডাদেশ বাতিল করে ফাঁসির আদেশ প্রদান করবেন বলে বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আশাবাদী। একই সাথে অন্যান্য দন্ডাদেশপ্রাপ্ত আসামীদের  রায় অবিলম্বে কার্যকর করার দাবি জানান তিনি।

বীর মুক্তিযোদ্ধার সন্তান নাসরিন সরওয়ার কুমকুমের সভাপতিত্বে ও জোনায়েদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান বক্তা ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির  সদস্য সরওয়ার আলম চৌধুরী মনি। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার  সাধন চন্দ্র বিশ^াস, মো. মাহবুবুর রহমান, মো. হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের য্গ্মু আহবায়ক সাহেদ মুরাদ সাকু, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সজিব, সিনিয়র সদস্য সাজ্জাদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধার সন্তান  মেজবাহ উদ্দিন আজাদ,  আবু সাঈদ আহমেদ রনি, বিবি গুল জান্নাত, ইফতিয়ার সাঈদ সরদার সায়মন, রিপন চৌধুরী, শেখ ফরিদ মিঠু, ওয়াসিফুর হক চৌধুরী কৌশিক, অলক দে, আবদুল কাদের, আলী হায়দার, সালাউদ্দিন, শরীফ আহমেদ, মিস লিমা, সাইকা দোস্ত, মো. শুভ, মো. ইমরান, এনায়েতুর মাতব্বর, নাসির খান, এডভোকেট সৌরভ প্রমুখ। কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয় এবং সভার শুরুতে দেশের সকল বীর শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।