Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

কুষ্টিয়ায় সাব-রেজিষ্টার হত্যা রহস্য উদ্ঘাটন, জড়িত অভিযোগে গ্রেফতার ৪ কুষ্টিয়া

কুষ্টিয়ায় সাব-রেজিষ্টার হত্যা রহস্য উদ্ঘাটন, জড়িত অভিযোগে গ্রেফতার ৪

কুষ্টিয়ায় চাঞ্চল্যকর সাব-রেজিষ্টার নূর মহম্মদ শাহ হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন ও জড়িত অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া পুলিশ লাইনস সভাকক্ষে এক সংবাদ সম্মেলন করেন পুলিশ  সুপার এস এস তানভির আরাফাত। সংবাদ সম্মেলনে হত্যাকান্ডের মূল রহস্য হিসেবে নিহতের কাছে গচ্ছিত মোটা অংকের টাকা ছিনতাই ও ভয়ভীতি প্রদর্শন পূর্বক কুষ্টিয়া থেকে তাকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই অপরাধীরা হামলা করেছিলো বলে দাবি পুলিশের। 

সিসি টিভির ফুটেজ ও তথ্য প্রযুক্তির সহায়তায় চিহ্নিত করণের মাধ্যমেই জড়িতদের গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, জেলা রেজিষ্ট্রী অফিসের পিয়ন ফারুক, মিরপুর সাব-রেজিষ্ট্রী অফিসের পিয়ন কামাল, নকল নবিস সাইদুল এবং বাবুল।

পুলিশের দাবি ঘটনার ১৫দিন পূর্বে জড়িতরা যোগসাজস করে এই হত্যাকান্ডের পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক গত ৮অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে সবাই মিলিত হয়। সেখানে অফিস পিয়ন ফারুকের সহায়তায় নিহতের বাসায় প্রবেশ করে ধারালো ছোরার আঘাত এবং দড়িতে হাত-পা বেধে শ্বাসরোধ করে হত্যা শেষে পালিয়ে যায়। এই হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছোট ভাই কামরুজ্জামান শাহ বাদি হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ২১, তারিখ ০৯/১০/২০১৮, দ:বি: ৩০২/৩৪।