Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

রাজাপুরে পুকুরে ডুবে ২ বোনের মর্মান্তিক মৃত্যু নারী ও শিশুঝালকাঠি

রাজাপুরে পুকুরে ডুবে ২ বোনের মর্মান্তিক মৃত্যু

ঝালকাঠির রাজাপুরে নানা বাড়ির পুকুরের পানিতে ডুবে নাদিয়া আক্তার (৭) ও তায়েবা আক্তার নামে শিশু দুই বোনের অকাল মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে পূর্ব ইন্দ্রপাশা গ্রামে ওই শিশুদের নানাবাড়িতে এ ঘটনা ঘটে। তারা উপজেলার আরুয়া সোনারগাও গ্রামের আবুল কালাম আজাদের মেয়ে। আবুল কালাম ঢাকার আজগর আলী হাসপাতালে চাকুরি করেন। 

স্বজনরা জানান, বিকেলে বাড়ির লোকজনের অগোচরে নানা প্রবাসী সেলিম খানের বাড়ির পুকুরে সাঁতার না জানা ছোট বোন তায়েবা আক্তার হাত ধুতে গিয়ে পা পিছলে সিঁড়ি থেকে পানিতে পড়ে যায়। এসময় বড় বোন নাদিয়া আক্তার তাকে রক্ষার চেষ্টা করতে গিয়ে সেও পানিতে তলিয়ে যায়। সোনারগাও প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণিতে পড়ুয়া নাদিয়া অল্প অল্প সাঁতার জানতো। পরে তাদের না পেয়ে খোঁজা-খুঁজির এক পর্যায়ে পুকুরের পানিতে তাদের জুতা ভাসতে দেখে পুকুরের পানিতে খুঁজে তাদের পেয়ে উদ্ধার করে সন্ধ্যায় রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করে। 

স্বজনরা আরও জানান, শিশুদের মা খাদিজা বেগম কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত হলে গত বৃহস্পতিবার দুই মেয়েকে নিয়ে বাবার বাড়িতে আসেন এবং তিনি ছোট বোন পিংকির কাছে দুই মেয়েকে রেখে তার মাকে নিয়ে শনিবার দুপুরে তাকে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হলে সেখান থেকে তাকে বরিশাল শেবাচিমে চিকিৎসার জন্য প্রেরণ করে। কালাম ও খাদিজা দম্পতির এ দুইটি সন্তানই ছিল।

রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন ও রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার আবুল খায়ের রাসেল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। দুই বোনের মৃত্যু ও স্বজনদের আহাজারিতে ওই এলাকায় শোকের ছায়া নেমে আসে।