Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

ইবি’র ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশিত ক্যাম্পাস

ইবি’র ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশিত

মোস্তাফিজ রাকিব, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করা হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় রেজিস্টার অফিসের এক বিজ্ঞপ্তি থেকে জানা যায় ৪ নভেম্বর থেকে ৫ নভেম্বর প্রতিদিন ৪ শিফট করে ২ দিনে ৪টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান, ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৪ নভেম্বর থেকে ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিদিন মোট চারটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থেকে ৩টা এবং চতুর্থ শিফট বিকাল ৪টা থেকে ৫ টা পর্যন্ত।  প্রতি শিফটে ৭১৫৫  জন পরীক্ষা দিতে পারবে।

৪ নভেম্বর  ভর্তি পরীক্ষার প্রথম দিনে ১ম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের এবং দ্বিতীয় শিফটে ‘মানবিক ও সমাজ বিজ্ঞান’ এবং ‘আইন ও শরিয়াহ’ অনুষদভূক্ত 'বি' ইউনিটের রোল ০০০০১ থেকে ০৭১৫৫, তৃতীয় শিফটে ০৭১৫৬ থেকে ১৪৩১০ এবং চতুর্থ শিফটে রোল ১৪৩১১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অপরদিকে ৫ নভেম্বর ভর্তি পরিক্ষার দ্বিতীয় দিনের ১ম শিফটে ‘ব্যবসায় প্রশাসন’ অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং  দ্বিতীয় শিফটে  ফলিত বিজ্ঞান ও প্রযযুক্তি অনুষদ ভুক্ত ‘ডি’ ইউনিটের  রোল ০০০০১ থেকে ০৭১৫৫ এবং তৃতীয় শিফটে রোল ০৭১৫৫ থেকে ১৪৩১০ এবং চতুর্থ শিফটে ১৪৩১১ থেকে  অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।