Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দৌলতদিয়ায় বাস চাপায় দুই নবম শ্রেনীর ছাত্রী নিহত রাজবাড়ী

দৌলতদিয়ায় বাস চাপায় দুই নবম শ্রেনীর ছাত্রী নিহত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে বাস চাপায় জাকিয়া আক্তার কেয়া ও চাদনী আক্তার নামে দুই স্কুল শিক্ষার্থী  নিহত হয়েছে।  জাকিয়া আক্তার কেয়া ও চাদনী আক্তার  দৌলতদিয়া মডেল হাই স্কুলের নবম শ্রেনীর ছাত্রী ।  নিহতরা হলো দৌলতদিয়া ইউনিয়নের যদু ফকির পাড়া গ্রামের আব্দুস ছালাম প্রামানিকের মেয়ে চাঁদনী আক্তার ও অমর আলী মোল্লার পাড়া গ্রামের জামাল বেপারীর মেয়ে জাকিয়া সুলতানা কেয়া।

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়ক অবরুদ্ধ করে রেখে ব্যাপক যানবাহন ভাঙচুর চালায় সেই সাথে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস পুরিয়ে দেয়। দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, শনিবার বেলা ২টা থেকে শুরু হওয়া নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষায় অংশ নিতে ওই দুই শিক্ষার্থী বাড়ি থেকে রিক্সাযোগে এসে মহাসড়কের নিজ বিদ্যালয়ের সামনে নামে। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে তারা ছাতা নিয়ে মহাসড়ক পারাপার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা যশোহর গামী ঈগল পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে এসে তাদের চাপা দেয়। এতে তারা গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক চাঁদনীকে মৃত ঘোষনা করে। এসময় সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাকিয়া সুলতানার মৃত্যু হয়।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সাহিদা পারভীন জানান, হাসপাতালে আনার পূর্বেই একজনের মৃত্যু হয়েছিল, অপরজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের প্রাক্কালে মৃত্যু হয়।

এদিকে এ ঘটানার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ সৃষ্টি করে যানবাহনে ভাঙচুর চালায়। এ সময় দুরপল্লার বাস পূর্বাশা পরিবহনের চালক চুয়াডাঙ্গা জেলার ইসরাইল মল্লিক গুরুতর আহত হয়। তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  এদিকে রাজবাড়ীর পুলিশ প্রশাসনের মেসেজের ভিত্তিতে  যশোহর জেলার বাঘারপারা  থানার  খাজুরা পুলিশ ফারির সদস্যরা ঘাতক  বাসটিকে আটক করেছে।
খাজুরা পুলিশ ফারির আইসি এস,আই  রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে যশোহরগামী ঈগল পরিবহন  যার নম্বর ঢাকা মেট্টো ব-১৪-৬৫১৬   আটক করা হয়েছে। সেই সাথে বাসটির চালক যশোহর কোতোয়ালী  থানার 
বাসিন্দা নুরুউদ্দিন শিকদারের ছেলে রবিউল ইসলাম শিকদারকে আটক করা হয়েছে।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, আমরা তাৎক্ষনিক মেসেজের মাধ্যমে যশোহর জেলার  বাঘারপারা খানার খাজুরা এলাকা থেকে ঘাতক বাসটিকে আটক করতে পেরেছি। সেই সাথে বাসের চালক    আটক করা হয়েছে। রাতের মধ্যেই তাকে রাজবাড়ীতে নিয়ে আসা হবে। এই মুহুর্তে ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী অংশে  যান চলাচল স্বাভাবিক আছে।