Opu Hasnat

আজ ১৯ ডিসেম্বর বুধবার ২০১৮,

মোরেলগঞ্জে অনিয়মের অভিযোগে মাদ্রাসার নিয়োগ পরীক্ষা বাতিল বাগেরহাট

মোরেলগঞ্জে অনিয়মের অভিযোগে মাদ্রাসার নিয়োগ পরীক্ষা বাতিল

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার উত্তর পুটিখালী দাখিল মাদ্রাসার নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের নিয়োগ পরীক্ষায় অনিয়মের কারনে বাতিল করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত এ পরীক্ষায় অনিয়মের কারনে মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ। এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু এ পরীক্ষা বাতিল ঘোষনা করেন। 

 জানা গেছে,  অত্র দাখিল মাদ্রাসার নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে লিখিত ও মৌখিক পরীক্ষা সকাল ১০ টায় অনুষ্ঠিত হওয়ার কথা। সে মোতাবেক উপজেলার সহ বিভিন্ন এলাকার ২৯ জন আবেদনকারীর মধ্যে ১৮ জন বেকার চাকুরীপ্রার্থীরা অংশগ্রহন করেন। সাড়ে ৯ টায় সময় উপস্থিতির স্বাক্ষর নেয়া হলেও বিকাল ৩ টার দিকে পরীক্ষা শুরু হয়। পরীক্ষার শেষের দিকে জনৈক  আসাদুজ্জামান খান ও ইমরান নামের এক পরীক্ষার্থী পূর্বপরিকল্পিতভাবে খাতা বদল করে জমা দেয়া নিয়ে অন্যান্য পরীক্ষার্থীদের মধ্যে হট্রগোল শুরু হয়। অন্যান্য পরীক্ষার্থীরা এ অনিয়ম ও দুর্নীতির কারনে পরীক্ষা বাতিল করার জন্য সভাপতির বরবাবরে ১২ জন পরীক্ষার্থী লিখিত অভিযোগ দায়ের করেন। আর এ অভিযোগের কারনে এ পরীক্ষা বাতিল করা হয়।

এ লিখিত মৌখিক পরীক্ষার বোর্ডে সভাপতি , একজন ডিজি প্রতিনিধি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,সপার  সহ ম্যানেজিং কমিটির একাধিক সদস্য উপস্থিত ছিলেন। 
   আবেদনকারী পরীক্ষার্থীরা জানান, তারা সবাই বেকার চাকুরীপ্রার্থী । তারা যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেয়ার জন্য আশাবাদী ছিল। কিন্তু সুপার সাহেব নিজ পছন্দের প্রার্থীকে নেয়ার জন্য দুই পরীক্ষার্থীর মাধ্যমে লিখিত পরীক্ষায় অসাধুপায় অবলম্বন করার চেষ্টা করে। যা কাম্য নয়। এ অনিয়ম ও দুর্ণীতির কারনে তারা সুপারের পদত্যাগ দাবি করেন। 
  মাদ্রাসার সুপার এটিএম মাহাবুবুর রহমান পরীক্ষা বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেছেন তার কোন পছন্দের প্রার্থী নেই। পরীক্ষায় কোন অনিয়ম কিংবা প্রক্সির অভিযোগ সত্য নয়।