Opu Hasnat

আজ ১৮ অক্টোবর বৃহস্পতিবার ২০১৮,

ভিসি, প্রোক্টর, প্রভোস্ট হলেই ভালো মানুষ হওয়া যায় না ক্যাম্পাস

ভিসি, প্রোক্টর, প্রভোস্ট হলেই ভালো মানুষ হওয়া যায় না

মুহাম্মদ হাসান মাহমুদ ইলিয়াস, ঢাবি : চেতনা সঞ্চারী বিকাশে এগিয়ে চলা স্যার এ.এফ.রহমান হল ডিবেটিং ক্লাব (এফআরডিসি)। বৃহস্পতিবার (১১ অক্টোবর) এফআরডিসির পুরস্কার বিতরণী এবং নতুন কমিটি গঠন ও দায়িত্ব হস্তান্তর বিষয়ক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্যার এ.এফ.রহমান হলের প্রাধ্যক্ষ ড.কে.এম সাইফুল ইসলাম খান । প্রধান অতিথির বক্তৃতায় তিনি  প্রযুক্তির অপব্যবহারের বিয়য়টি তুলে ধরেন।তিনি বলেন, ‘ডট কম যুগে মানুষ মানুষের সাথে কথা বলে না।’ তিনি আরো বলেন, ‘কথা দ্বারা অন্তর পরিশুদ্ধ হয়। বিতর্কের মাধ্যমে ন্যায় অন্যায়ের পার্থক্য নির্ণয় হয়। মানুষের আসল রূপ যাচাই বাছাই করা সম্ভব হয় । আমরা মানুষ হতে চাই। শুধু ভিসি, প্রোক্টর, প্রভোস্ট হলেই আমরা ভালো মানুষ হতে পারিনা।’ তিনি দীর্ঘদিন ধরে বন্ধ থাকা হলের সাংস্কৃতিক কর্মকান্ডের কথা তুলে ধরে আগামী মাসে একটি বড় ধরণের সাংস্কৃতিক  প্রোগামের আয়োজন হবে বলেও ঘোষণা দেন। 

FRDC Debate Battle 1.0  এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং নতুন কমিটির (২০১৮-১৯) ঘোষনা করেন ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্যার এ.এফ রহমান হল ডিবেটিং ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মুন্না এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জুনায়েদ মুফরদ মৌসুম ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি এবং এবং এফআরডিসির সাবেক সভাপতি সহ  বিভিন্ন হল থেকে  আগত বিতর্ক অনুরাগীরা উক্ত অনুষ্ঠানে অংশগ্রহন করেন।অনুষ্ঠানের শেষ পর্যায়ে একটি রম্য বিতর্কের আয়োজন করা হয়।

নব কমিটির সভাপতি নির্বাচিত হন ইন্টরন্যাশনাল বিজনেজ স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী ইমদাদুল হক চঞ্চল  এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন আরবী বিভাগের শিক্ষার্থী মোঃ মাযহারুল ইসলাম । দুজনেই চতুর্থ বর্ষের  শিক্ষার্থী।