Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

সুরমা নদীতে অভিযান চালিয়ে ৫০টিরও বেশী কারেন্ট জাল আটক সুনামগঞ্জ

সুরমা নদীতে অভিযান চালিয়ে ৫০টিরও বেশী কারেন্ট জাল আটক

মা ইলিশ সংরক্ষনের লক্ষ্যে  সুনামগঞ্জের সুরমা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে  দুইলাখ টাকা ৫০টির ও বেশী কারেন্ট জাল আটক করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে মৎস্য ধবংসাকারীরা পালিয়ে যায়। 

বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের আয়োজনে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ এবং সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাসের নেতৃত্বে শহরের মল্লিকপুরস্থ সুরমা নদী থেকে টুকেরঘাট পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর মডেল থানার এস আই সুহেল,কনস্টেবল সোহাগসহ পুলিশের একটি টিম। বিকেল সাড়ে ৪টায় উদ্ধারকৃত কারেন্ট জালগুলো শহরের মল্লিকপুরস্থ উপজেলা পরিষদের সামনে সবার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে জালগুলো ধবংস করা হয়। 

সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস বলেন, সরকার গত ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোরব পর্যন্ত কোন নদীতে মৎস্য নিধনের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন যেন কেহ আইন অমান্য করে নদীতে মা ইলিশ শিকার করতে না পারে। তিনি বলেন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান প্রক্রিয়া। মা ইলিশ সংরক্ষনে সুনামগঞ্জ মৎস্য বিভাগ যা যা করণীয় তাই করা হবে এবং যারা আইন অমান্য করে নদীতে আগামী ২৮ তারিখ পর্যন্ত মৎস্য নিধন করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান। 

এই বিভাগের অন্যান্য খবর